শনিবার, ১৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ছিনতাইকারীর ছুরিকাঘাতেই খুন গার্মেন্টকর্মী সাইমন, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় গার্মেন্টকর্মী সাইমন হত্যায় জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মোহাম্মদ ইউসুফ (২১) ও ইকবাল  হোসেন (২০)। তাদের কাছ থেকে ১ হাজার ১০০ টাকা ও একটি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সায়মনকে হত্যার কথা স্বীকার করেছেন। পুলিশ বলছে, গ্রেফতারকৃতরা পেশাদার ছিনতাইকারী। ছিনতাইয়ে বাধা দেওয়ার কারণেই তারা সায়মনকে ছুরিকাঘাত করেন। এতেই তার মৃত্যু হয়। বৃহস্পতিবার রাতে মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। গতকাল রাজধানীর মিরপুর-২ নম্বরে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা এ তথ্য জানান। তিনি বলেন, দুই মাস আগে বাগেরহাটের মোড়েলগঞ্জ থেকে রাজধানীতে আসেন সাইমন। তিনি উঠেছিলেন চাচার বাসায়।

 

 মিরপুরের একটি গার্মেন্টসে শ্রমিক হিসেবে চাকরিতে যোগ দেন তিনি।

ডিসি জসীম উদ্দীন বলেন, প্রথম মাসের বেতনের ১০ হাজার টাকা নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় সনি সিনেমা হল এলাকায় বন্ধু রাব্বি ও হৃদয়কে নিয়ে সময় কাটান সাইমন। হৃদয় চলে গেলে রাব্বিকে নিয়ে বাসায় ফেরার পথে তারা ছিনতাইকারীদের কবলে পড়েন। প্রথমে তিন ছিনতাইকারী তাদের দুজনকে কৌশলে জিম্মি করার চেষ্টা করে। একজন সাইমনকে উদ্দেশ করে বলে, সাইমন তার বড় ভাইকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। সায়মন তা অস্বীকার করলে ছিনতাইকারীরা ভিন্ন কৌশল নেয়। তারা ছবি মিলিয়ে দেখার কথা বলে রিকশায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় নিয়ে যান সায়মনদের। তারা সাইমনের মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে বাধা দিলে ছিনতাইকারীরা সাইমনকে ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। পরে হৃদয় আশপাশের লোকজনকে সঙ্গে নিয়ে গুরুতর অবস্থায় সাইমনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিসি বলেন, তারা সায়মনকে হত্যার কথা স্বীকার করেছেন। ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না তার তদন্ত চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর