শিরোনাম
শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ১১ রোগীর অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দুস্থ ১১ রোগীর বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালির অপারেশন করা হয়েছে। এর মধ্যে ১০ জনের ছানি এবং একজনের নেত্রনালির অপারেশন করা হয়। গতকাল সকাল থেকে বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দিনব্যাপী ফ্রি অপারেশনের ব্যবস্থা করা হয়।

 এ উদ্যোগে সহযোগিতা করছে ভিশন কেয়ার ফাউন্ডেশন। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. রুবিনা আক্তার এবং ডা. তাসরুবা শাহনাজ। এ সময় পাঁচজন পুরুষ এবং ছয়জন নারীর চোখের অপারেশন করা হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার (এইচআর অ্যাডমিনিস্ট্রেশন) মোহাম্মদ আহসান হাবীব বলেন, গরিব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। দুস্থদের সেবায় আগে থেকেই এ ধরনের প্রক্রিয়া চলে আসছে। সারা দেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে প্রায় ১৫৫০ জনেরও বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

তিনি জানান, এর আগে গত জুলাই মাসে কুমিল্লার বুড়িচংয়ে একটি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। সেখান থেকেই গরিব অসুস্থ এই ১১ জন রোগীর বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালির অপারেশনের ব্যবস্থা করা হয়।

সর্বশেষ খবর