বুধবার, ২৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

শেখ হাসিনার পরিচালনায় অনেক দেশের চেয়ে আমরা ভালো আছি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনার পরিচালনায় অনেক দেশের চেয়ে আমরা ভালো আছি : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার করোনা মহামারি, বিশ্বে যুদ্ধ পরিস্থিতির মধ্যেও দেশকে অনেক দেশের তুলনায় ভালোভাবে পরিচালনা করছেন এবং সেই কারণে আমরা অনেক দেশের চেয়ে ভালো আছি। গতকাল সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত অনুষ্ঠানটির সভাপতি ও কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, বাংলা একাডেমির মহাপরিচালক এবং পদক জুরি বোর্ডের চেয়ারম্যান কবি মুহম্মদ নূরুল হুদা, প্রেস কাউন্সিল সদস্য ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ বক্তৃতা করেন।

সাত বিভাগে দেওয়া পদকের মধ্যে এ বছর দৈনিক সংবাদের সাবেক সম্পাদক মরহুম বজলুর রহমানকে মরণোত্তর আজীবন সম্মাননায় ভূষিত করা হয়। প্রয়াতের পক্ষে তাঁর স্ত্রী, সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী সম্মাননা পদকটি তথ্যমন্ত্রী হাছান মাহমুদের হাত থেকে গ্রহণ করেন। প্রাতিষ্ঠানিক বিভাগে সম্মাননাপ্রাপ্ত দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এবং আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননাপ্রাপ্ত খুলনার দৈনিক পূর্বাঞ্চলের পক্ষে সম্পাদক মোহাম্মদ আলী পদক গ্রহণ করেন।

গ্রামীণ সাংবাদিকতায় দৈনিক ভোরের কাগজের সোনাগাজী প্রতিনিধি সৈয়দ মনির আহমেদ, উন্নয়ন সাংবাদিকতায় দা ঢাকা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার মো. শাহেদুল ইসলাম (শাহেদ শফিক), নারী সাংবাদিকতায় বিটিভির রিপোর্টার তুলনা আফরিন এবং ফটোসাংবাদিকতা বিভাগে দা নিউ এইজ-এর স্টাফ ফটোগ্রাফার মো. সৌরভ লস্করের হাতে প্রেস কাউন্সিল পদক তুলে দেন তথ্যমন্ত্রী ও অতিথিবৃন্দ। 

২০১৮ সালে প্রবর্তিত বাংলাদেশ প্রেস কাউন্সিল পদকের আজীবন, প্রাতিষ্ঠানিক ও আঞ্চলিক প্রাতিষ্ঠানিক বিভাগে ১ লাখ টাকা এবং অপর চারটি বিভাগে ৫০ হাজার টাকা করে আর্থিক সম্মাননাও রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর