বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বঁটি দিয়ে কুপিয়ে শ্রমিক হত্যা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার লাকসাম উপজেলার খিলা বাজারে মনির হোসেন (৩৫) নামে এক করাতকল শ্রমিককে অন্য শ্রমিক মাইন উদ্দিন (৩৪) বঁটি দিয়ে কুপিয়ে হত্যা করেছে। গিয়াস উদ্দিন (২৬) নামে অন্য এক যুবক তাকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও কুপিয়ে আহত করা হয়েছে। জানা গেছে, নিহত মনির হোসেন ওই বাজারের আবুল খায়েরের মালিকানাধীন করাতকলের শ্রমিক। তিনি পাশের নাঙ্গলকোট উপজেলার উরুকচাইল গ্রামের হাবিব উল্লাহর ছেলে। মাইন উদ্দিনের বাড়ি খিলা বাজারের পশ্চিম পাশে।

তিনি মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের খিলা বড়বাড়ির মো. আবদুল মান্নান ওরফে মনার ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে করাতকলে কাজ করার সময় ওই দুই শ্রমিকের মধ্য কথা কাটাকাটি হয়। এর কিছুক্ষণ পর দুজন বাজারের খবির উদ্দিনের হোটেলে ভাত খেতে যান। খাবার টেবিলে উভয়ের মধ্যে পুনরায় কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মাইন উদ্দিন হোটেল থেকে একটি বঁটি নিয়ে মনিরকে কোপাতে যান। এ সময় হোটেলে ভাত খেতে আসা লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলাইয়া গ্রামের পেয়ার আহাম্মদের ছেলে গিয়াস উদ্দিন বাধা দিলে মাইন উদ্দিন তাকেও কুপিয়ে আহত করেন। এ সময় মনির ভাতের হোটেল থেকে বেরিয়ে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে দৌড়ে বাঁচার চেষ্টা করেন। মাইন উদ্দিন তাকে তাড়া করে বঁটি দিয়ে কোপাতে থাকেন। এতে মনিরের গলা কেটে গেলে তিনি ঘটনাস্থলে মারা যান। স্থানীয়রা মাইন উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

মনির হোসেনের স্ত্রী জরিনা আক্তার জানান, তাদের দুটি শিশু সন্তান রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে তারা এখন দিশাহারা। তিনি তার স্বামী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

লাকসাম থানার ওসি মেজবাহ উদ্দিন ভূঞা বলেন, ঘাতক মাইন উদ্দিনকে আটক করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর