শিরোনাম
বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

থানার সেবার মান আরও বাড়াতে হবে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, থানার সেবার মান আরও বাড়াতে হবে। পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালনে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের কাজ করতে হবে। গতকাল রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত দুই দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সের শেষ দিনে এ নির্দেশ দেন আইজিপি। তিনি বলেন, পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের ব্যাপক সাফল্য রয়েছে। পুলিশ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম। থানার সেবার মান আরও বাড়াতে হবে। থানায় আসা সেবাপ্রত্যাশীদের সঙ্গে সদাচরণ করতে হবে। তিনি এক্ষেত্রে তদারকি বাড়ানোর জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ প্রসঙ্গ উল্লেখ করে আইজিপি বলেন, ‘৯৯৯’ জনগণের কাছে আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। তিনি আরও দ্রুততম সময়ের মধ্যে এ সেবা প্রাপ্তি নিশ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন, হাইওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মল্লিক ফখরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (অর্থ) মো. শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ, ডিআইজি (টেলিকম) এ কে এম শহিদুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর