বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ঢাকা থেকে ব্রিটিশ ভিসা প্রদানের আহ্বান স্পিকারের

নিজস্ব প্রতিবেদক

ঢাকা থেকে ব্রিটিশ ভিসা প্রদানের আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশের জনগণের জন্য যুক্তরাজ্যের ভিসা দিল্লি থেকে ইস্যু হয়, যা আগে ঢাকা থেকে ইস্যু হতো। আগের মতো আবারও ঢাকা থেকে ভিসা ইস্যুর বিষয়ে ব্রিটিশ হাইকমিশনারের সহযোগিতা কামনা করেন তিনি।

গতকাল জাতীয় সংসদ ভবনের স্পিকারের কার্যালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ  আহ্বান জানান। এ সময় ব্রিটিশ হাইকমিশনার এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও সংসদীয় গণতন্ত্রের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ যুক্তরাজ্যের অকৃত্রিম বন্ধু। এ সময় পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা অব্যাহত থাকবে।

সাক্ষাৎকালে যুক্তরাজ্য-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সংসদীয় কূটনীতি, বাংলাদেশের চলমান উন্নয়ন, সংসদীয় মৈত্রী গ্রুপ, দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা হয়।  এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর