বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

সরকার পুরনো খেলা শুরু করেছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, শেষ রক্ষা পেতে সরকার আবারও পুরনো খেলা শুরু করেছে। তিনি বলেন, আওয়ামী জালেম সরকারের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে। তাদের সব অন্যায়, অবিচার, অপকর্মের বিচার দেশের জনগণ করবেই। যারা এ নিশিরাতের সরকারকে সহযোগিতা করছেন, তারা এসব বন্ধ করুন। জনগণের পায়ের আওয়াজ শুনুন। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বিএনপির যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য তারিকুল ইসলাম তেনজিং প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, এই নিশিরাতের মাফিয়া সরকার পতনের শেষপ্রান্তে পৌঁছেছে। ১০ ডিসেম্বর বিএনপির কর্মসূচি নিয়ে ‘পোড়া মাটিনীতি’ অবলম্বন করেছে। আওয়ামী ফ্যাসিবাদ টিকিয়ে রাখার জন্য বিরোধী দলের কর্মসূচিকে বানচাল করতে গ্রহণ করেছে নানা উদ্যোগ। বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে, হত্যা-নির্যাতন ও মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, নারায়ণগঞ্জে পুলিশের মামলায় জাপানে থাকা প্রবাসী ছাত্রদল নেতা আসামি। সেই পুরনো কায়দায় সারা দেশে হিড়িক চলছে গায়েবি মামলার।

রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, গত রবিবার সাবেক ছাত্রদল নেতা ও ২০১৮ সালের শরীয়তপুর-৩ আসনের বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মিয়া নুরুদ্দীন অপুকে দুদুকের একটি মামলায় ডা াবেড়ি পরিয়ে আদালতে হাজির করা হয়। তিনি প্রচ- অসুস্থ। বিএনপির একজন সাবেক সংসদ সদস্য প্রার্থীকে এমন করা নজিরবিহীন। কোনো সভ্য সমাজে এ ধরনের জুলুম-নির্যাতন-ডা াবেড়ি পরানোর মতো ন্যক্কারজনক কাজ হতে পারে না।

রিজভী আহমেদ অবিলম্বে মিয়া নুর উদ্দিন অপুর মুক্তি প্রদান এবং ডা াবেড়ি পরিয়ে হাতে হ্যান্ডকাপ দিয়ে আদালতে তোলার জন্য দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর