শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
দুই পুলিশ হত্যার রায়

চরমপন্থি নেতাসহ সব আসামি খালাস

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দুই পুলিশ সদস্য হত্যা ও বিস্ফোরক মামলায় চরমপন্থি নেতাসহ আট আসামিকে খালাস দিয়েছেন আদালত। গতকাল মহানগর দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কে এম ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন চরমপন্থি নেতা আবদুর রশিদ তপন ওরফে মালিথা তপন, মিলন, কামাল, বিপ্লব, শাহাদাৎ হোসেন রাজু, আসাদুজ্জামান টিপু, একরাম হোসেন ও রফিকুল ইসলাম মিল্টন।

জানা যায়, ২০০৩ সালের ১১ মার্চ পুলিশ সদস্য শরীফুল, রমেশ চন্দ্র, নিজাম উদ্দিন ও মনিরুজ্জামান নগরীর পাওয়ার হাউস মোড়ে দায়িত্ব পালন করছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্বৃত্তরা তাদের ওপর বোমা নিক্ষেপ করে।

বোমার আঘাতে পুলিশ সদস্য মনিরুজ্জামানের পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। অপর দুই পুলিশ সদস্য গুরুতর আহত হন। এ অবস্থায় দুর্বৃত্তরা রমেশ চন্দ্রের কাছ থেকে সরকারি শর্টগান ৯৭ মডেল ও সাত রাউন্ড গুলি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে শরীফুল ও রমেশ চন্দ্রকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় সোনাডাঙ্গা থানার উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি আলাদা মামলা দায়ের করেন। মামলায় তিনজন তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়। সর্বশেষ ২০০৪ সালের ৪ সেপ্টেম্বর এস আই অরবিন্দু বিশ্বাস আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ দেড় যুগ পর পুলিশ হত্যা মামলার রায় ঘোষণা করা হলো। এ মামলার নয় আসামির মধ্যে রিয়াজুল হক মাসুদ নামে এক আসামি মৃত্যুবরণ করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর