শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

জঙ্গি সংশ্লিষ্টতায় ডেন্টিস্ট গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রামপুরা থেকে জঙ্গিবাদে প্ররোচনার অভিযোগে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. আবুল কাশেম আলফি। বুধবার বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও ৩৭টি উগ্রবাদী বই জব্দ করা হয়। তিনি পেশায় একজন ডেন্টিস্ট। তার বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গায়। গতকাল এসব তথ্য জানান এটিইউর এসপি (মিডিয়া) আসলাম খান। তিনি বলেন, গ্রেফতার ডা. আলফি জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে, বিভিন্ন গ্রুপ খুলে উগ্রবাদী কনটেন্ট প্রচার ও বিভিন্ন বই পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিলেন।

এ ছাড়া এবিটির প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানীকে সমর্থন করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, সন্ত্রাসী কাজে অর্থায়ন এবং উগ্রবাদী প্রশিক্ষণ ও জিহাদি প্রচার-প্রচারণার মাধ্যমে অন্যান্যদের সন্ত্রাসী কাজে উদ্বুদ্ধ করার চেষ্টা করে আসছিলেন।

এটিইউ কর্মকর্তা আসলাম আরও বলেন, আলফি তার অন্যান্য সহযোগীদের নিয়ে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ দীর্ঘদিন ধরে বিভিন্ন উগ্রবাদী কার্যক্রম চালিয়ে আসছিলেন। তিনি নিষিদ্ধ সংগঠনের প্রচলিত বই নিজ উদ্যোগে ছাপিয়ে অন্যান্য সহযোগী সদস্যদের কাছে বিতরণ করতেন। গত বছর মানিকগঞ্জের শিবালয় থানায় গ্রেফতার আলফির নামে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়। বুধবার গ্রেফতারের ঘটনায় তার নামে রাজধানীর রামপুরা থানায় আরও একটি মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর