শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

আয়কর বিভাগকে শক্তিশালী করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আয়কর বিভাগকে শক্তিশালী করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ‘কর না দিলে আমরা কিছু প্রত্যাশা করতে পারি না। দেব না অথচ নেব- এটা হতে পারে না। পৃথিবীর উন্নত দেশগুলোতে আহরিত রাজস্বের অধিকাংশই আসে আয়কর থেকে। বৈদেশিক সাহায্যের ওপর নির্ভরতা কমিয়ে আত্মনির্ভরশীল জাতি গড়তে আয়কর বিভাগকে শক্তিশালী করা প্রয়োজন।’

গতকাল মহানগরের একটি অভিজাত হোটেলে কর অঞ্চল সিলেট আয়োজিত সেরা করদাতা সম্মাননা পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর অঞ্চল সিলেটের কর কমিশনার আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মফিজ উদ্দিন আহম্মেদ, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী সেলিনা মোমেন, কাস্টমস ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর আইনজীবী সমিতির সভাপতি এম রফিকুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের যুগ্ম কর কমিশনার মর্তুজা শরীফুল ইসলাম। প্রবন্ধ উপস্থাপন করেন মোনালিসা শাহরিন সুস্মিতা।

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশন এলাকা ও চার জেলার ১০ জনকে দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এ ছাড়া সর্বোচ্চ করদাতা ১৫ জন এবং নারী ও তরুণ পুরুষ শ্রেণিতে পাঁচজন করে ১০ জনসহ মোট ৩৫ জনকে করদাতা পুরস্কার প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর