শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

নাশকতার তিন মামলায় গ্রেফতার দেখানো হলো রিজভীকে

নিজস্ব প্রতিবেদক

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও বাড্ডা থানার পৃথক তিন মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম তোফাজ্জল হোসেন গ্রেফতারের আবেদন মঞ্জুর করেন। রিজভীর আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলাসূত্রে জানা গেছে, ২০১২ সালের ১২ সেপ্টেম্বর কাকরাইলের বিজয়নগরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২০০ থেকে ২৫০ জন লাঠিসোঁটা নিয়ে গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চালক আয়নাল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পল্টন থানার উপপরিদর্শক।

মামলাটি চার্জ শুনানির জন্য আগামী ২৯ মার্চ দিন ধার্য রয়েছে। এ ছাড়া ২০১৩ সালে পার্টি অফিসের সামনে নাশকতার অভিযোগে পল্টন থানায় এবং ২০১৫ সালের বাড্ডা থানায় দায়ের করা মামলায় রিজভীকে গ্রেফতার দেখানো হয়েছে। এ তিন মামলাই বিচারাধীন। এর আগে রবিবার তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এদিন রাজধানীর শাহবাগ, রমনা ও পল্টন থানার নাশকতায় পৃথক মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আবেদন মঞ্জুর করেন।

এর আগে চলতি মাসে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিএনপির অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত দেড় থেকে ২ হাজার বিএনপি নেতা-কর্মীকে আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর