বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রেসিডেন্ট পার্কে ঝুঁকিতে এরিক, দাবি এরশাদ ট্রাস্টি বোর্ডের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বারিধারায় ‘প্রেসিডেন্ট পার্ক’-এ মা বিদিশার হাতে বন্দিদশায় অত্যন্ত জীবন ঝুঁকিতে আছেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ছেলে শাহতা জারাব এরশাদ এরিক। এই অভিযোগ করেছে এরশাদ ট্রাস্টি বোর্ড। ট্রাস্টি বোর্ড এরশাদের প্রাক্তন স্ত্রী বিদিশার হাত থেকে এরিককে উদ্ধারে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ বোর্ডের পক্ষে এসব অভিযোগ করেন। এ সময় এরিকের কথোপকথনের দুটি অডিও রেকর্ড শোনানো হয়। অডিও রেকর্ডে ‘প্রেসিডেন্ট পার্ক’-এ অনুপ্রবেশকারী মায়ের বলয় থেকে নিজেকে মুক্ত করার আকুতি জানিয়ে এরিক বলেন, তাকে জিম্মি করে রাখা হয়েছে। মায়ের কাছ থেকে মুক্ত না করলে অডিওতে আত্মহত্যার হুমকি দেন এরিক এরশাদ। ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুন লিখিত বক্তব্যে বলেন, বর্তমানে এরিক ট্রাস্টের কারও সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়েছে। আমাদের প্রেসিডেন্ট পার্কে প্রবেশে বাধা দেওয়া হচ্ছে। ট্রাস্টের রুল অনুসারে বিদিশা সিদ্দিক প্রেসিডেন্ট থাকতে পারেন না। অথচ উনি গায়ের জোরে অক্টোবরে ট্রাস্টি বোর্ডে আরও কিছু সদস্য নিয়োগ দিয়েছেন। বিভিন্ন প্রশ্নের জবাবে কাজী মামুন বলেন, এরিক নিজেই তার মায়ের কাছে নিরাপদ মনে করছে না। এরিক জীবন ঝুঁকিতে আছে। আমরা চাই, এরিকের মোবাইল ফোন ফিরিয়ে দেওয়া হোক। তিনি বলেন, ট্রাস্টের টাকা নিরাপদ রাখতে আমরা ব্যাংকে চিঠি দিয়ে লেনদেন বন্ধ করে দিয়েছি। কারণ চেক বই প্রেসিডেন্ট পার্কে রয়েছে। এরশাদের রেখে যাওয়া একটি টাকাও উত্তোলন করা হয়নি।

এরিকের ভরণপোষণের জন্য শুধু একটি ব্যাংক থেকে কিছু লভ্যাংশ উত্তোলন করা হয়েছে। ট্রাস্টভুক্ত স্থাবর-অস্থাবর সম্পদ রক্ষিত আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য এরশাদের চাচাতো ভাই শামসুজ্জামান মুকুল, ফখরুজ্জামান জাহাঙ্গীর ও অ্যাডভোকেট কাজী রুবায়েত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর