মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর সফর ঘিরে চলছে মঞ্চ তৈরির কাজ

২৯ জানুয়ারি উদ্বোধন করবেন ৩৩ প্রকল্প

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর রাজশাহী সফরের কথা রয়েছে। ওইদিন বিকালে তিনি রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। পাশাপাশি উদ্বোধন করবেন ৩৩টি উন্নয়ন প্রকল্পের। এরই মধ্যে চলছে মঞ্চ তৈরির কাজ। চলছে জেলা ও নগরজুড়ে প্রচারণা।

জনসভা স্থলের প্রস্তুতি দেখতে সোমবার এসেছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। দলীয় নেতা-কর্মীদের নিয়ে তিনি মাদরাসা মাঠ ঘুরে দেখেন। পরে গণমাধ্যমের মুখোমুখি হন। তিনি বলেন, দলীয় সভাপতি ও সরকার প্রধানকে বরণ করে নিতে বিভিন্ন পরিকল্পনা নেওয়া হচ্ছে। প্রতিদিনই প্রস্তুতি সভা করছেন স্থানীয় নেতারা। ব্যস্ত সময় পার করছেন রাজশাহী মহানগর, জেলা, উপজেলা, থানা ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নেতারা। সমাবেশে প্রায় ৭ থেকে ৮ লাখ মানুষের সমাগমের প্রত্যাশা করছে আওয়ামী লীগ।

প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। যেগুলো ইতোমধ্যে বাস্তবায়ন হয়েছে। নতুন এসব প্রকল্প এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক জীবনমানে ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, দলীয় প্রধানের আগমনী বার্তায় পুরো রাজশাহীজুড়েই নেতা-কর্মীদের মধ্যে বিপুল উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে। শুধু রাজশাহীতেই নয়, এই বিভাগের আশপাশের জেলাগুলোতেও এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনী বার্তায় উৎসবের আমেজ বিরাজ করছে। কারণ এটি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের পর প্রথম কোনো নির্বাচনী সমাবেশ।

এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানেই জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা উপস্থিত জনতার কাছে আওয়ামী লীগের জন্য ভোট চেয়েছিলেন। এ ছাড়াও ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারায় ও ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি। এ ছাড়া ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবার হরিয়ানের বিশাল জনসভায় হাজির হয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি।      

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহীর প্রবেশমুখসহ শহরজুড়ে কয়েক হাজার তোরণ নির্মাণ করা হয়েছে। পুরো মহানগরীকে উৎসবের আমেজে সাজিয়ে দেওয়া হচ্ছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর