বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শাবিতে ছাত্রলীগের দুই পক্ষে মারামারি একজন হাসপাতালে ভর্তি

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কথা কাটাকাটির জেরে শাখা ছাত্রলীগের সিনিয়র-জুনিয়রদের মধ্যে মারামারি হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্র্শীরা জানিয়েছেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শাবি ছাত্রলীগের সামাজিক বিজ্ঞান অনুষদের যুগ্ম সম্পাদক সুমন মিয়া গ্রুপের অনুসারী ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী মো. রিশাদ ঠাকুর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার আহমদ রানা ও বাংলা বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ইউসুফ আহমেদ টিটুর নেতৃত্বে গ্রুপের অন্যরা শাখা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান গ্রুপের অনুসারী ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের শিক্ষার্থী আবদুর রব নাঈমকে স্টাম্প দিয়ে মাথায় আঘাত করে। ফলে তার মাথা ফেটে যায়।

তাৎক্ষণিকভাবে তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এর আগে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন নয়াবাজারে চায়ের দোকানের চেয়ারে পায়ের ওপর পা তুলে বসায় রিশাদ ঠাকুর তাকে পা নামাতে বলেন। এতে তর্কে জড়ান নাঈম। এর জেরে দুজনের মধ্যে হাতাহাতি ও কিল ঘুসির ঘটনা ঘটে। পরে এ ঘটনার জেরে বঙ্গবন্ধু হলের সামনে মারামারি হয়েছে।

এ বিষয়ে সুমন মিয়া ও খলিলুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তারা গণমাধ্যমকে জানান, তাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল সেটি সমাধান হয়ে গেছে।

অপরদিকে ছাত্রনেতারা বলেন, দুজনের মধ্যে কথা কাটাকাটির জেরে হাতাহাতি হয়েছে। আমরা গ্রুপের নেতারা বসে এর সমাধান করেছি।

সার্বিক বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মোহাম্মদ মনিরুজ্জামান খান বলেন, তাদের মধ্যে একটি অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। গ্রুপের সিনিয়রদের নিয়ে এ বিষয়ের সমাধান দেওয়া হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর