বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থিদের জয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে জয়ী হয়েছে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ মনোনীত প্রার্থীরা। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টির পদের ১১টিতেই জয়লাভ করেছেন আওয়ামীপন্থি শিক্ষকদের এসব প্রার্থী।

২৮৩ ভোট পেয়ে সভাপতি হয়েছেন গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্রার্থী অধ্যাপক ড. ফরিদ আহমেদ। ৩৩০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন একই পরিষদের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক অধ্যাপক ড. এম শামীম কায়সার। গতকাল এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি।

এতে সহ-সভাপতি পদে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মনোয়ার হোসেন (৩৩৪), কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম (৩০৬) এবং যুগ্ম সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন (৩৩৭) নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্য পদে ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা (৩৩০), বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার (৩২৩), প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক  ড. ফারহা মতিন জুলিয়ানা (২৮৩), ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন (৩০৯), সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম (৩১৮), নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান (২৮৭), ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান (৩০৬), গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাব্বির আলম (৩৫১), রসায়ন বিভাগের অধ্যাপক ড. সুবর্ণা কর্মকার (৩০০) এবং বিএনপিপন্থি ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব (২৭৩) জয়লাভ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর