শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
বরিশাল

বিভাগীয় সমাবেশ ঘিরে সরগরম বিএনপি

রাহাত খান, বরিশাল

বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ আগামীকাল। এ সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। এ লক্ষ্যে প্রচার-প্রচারণা শুরু করেছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন। দাবি আদায়ে ও নেতা-কর্মীদের চাঙা রাখতে এ সমাবেশের আয়োজন বলে দাবি নেতাদের। এদিকে শর্তসাপেক্ষে বরিশাল জিলা স্কুল মাঠে বিএনপিকে এ সমাবেশ করতে অনুমতি দিয়েছে মেট্রোপলিটন পুলিশ। সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান। এ ছাড়া দলের তিন ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, সাবেক স্বরাষ্ট্র্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী ও ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা এতে বক্তব্য রাখবেন। ১০ দফা দাবিতে দেশের সব বিভাগীয় শহরে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। বরিশালে শনিবার এ সমাবেশ আয়োজনের জোর প্রস্তুতি শুরু করেছে দলটির মহানগর এবং বিভাগের অন্য সাত জেলা ইউনিট। মহানগর, সাত জেলা এবং উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায় পর্যন্ত সমাবেশের বার্তা পৌঁছে দিতে লিফলেট বিতরণ, গণসংযোগ শুরু করেছে দলটির নেতা-কর্মীরা।

 সাধারণ জনগণকে এ সমাবেশে সম্পৃক্ত করার লক্ষ্যে প্রচারণা চলছে বলে জানিয়েছেন দলটির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

 জিলা স্কুল মাঠ বরাদ্দ পেয়ে গতকাল সরেজমিন পরিদর্শন করেন বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খান বলেন, সমাবেশ বাধাগ্রস্ত করতে নানা অপতৎপরতা শুরু করেছে ক্ষমতাসীনরা। নেতা-কর্মীরা উজ্জীবিত। দলের যেকোনো কর্মসূচি সফল করতে তারা মরিয়া। মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, অতীতে কোনো বাধা বিএনপির সমাবেশ বানচাল করতে পারেনি। এবারও পারবে না। ৪ ফেব্রুয়ারি বরিশালে মানুষের স্রোত নামবে।

গতকাল মাঠের প্রস্তুতি পরিদর্শনকালে দলটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি বিলকিস জাহান শিরিন বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ১০ বিভাগীয় শহরে সমাবেশ করছে বিএনপি। জনগণের দাবি মেনে নিতে সরকার বাধ্য হবে। এদিকে জনদুর্ভোগ এড়িয়ে এবং জানমালের ক্ষতিসাধন না করে বিএনপিকে সমাবেশ করার পরামর্শ দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। সমাবেশ ঘিরে বিশৃঙ্খলা হলে পুলিশ তাদের কঠোর হস্তে দমন করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এর আগে ৫ নভেম্বর বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় গণসমাবেশ করে বিএনপি। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর