সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পড়ালেখার আড়ালে ইয়াবা ব্যবসা বিশ্ববিদ্যালয় ছাত্রীর

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আদাবরের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ইয়াবা রাখার অভিযোগে এক বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গ্রেফতার করেছেন র‌্যাব-২-এর সদস্যরা। ওই ছাত্রীর নাম আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারা। শনিবার আদাবর শেখেরটেক  থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, আয়েশা ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান প্রথমবর্ষের ছাত্রী। তিনি দীর্ঘদিন ধরে আদাবর এলাকায় ফ্ল্যাট ভাড়া নিয়ে মাদক কারবার করে আসছেন। টেকনাফ থেকে ইয়াবা এনে বিভিন্ন এলাকায় খুচরা ও পাইকারি বিক্রি করতেন তিনি। গতকাল র‌্যাব-২-এর এএসপি শিহাব করিম জানান, র‌্যাব জানতে পারে, কক্সবাজারের টেকনাফ থেকে মাদকের একটি বড় চালান ঢাকায় নিয়ে এসে ভাড়া বাসায় রেখে খুচরা ও পাইকারি বিক্রি করছে নারী মাদক কারবারির একটি চক্র। শনিবার সন্ধ্যায় আদাবরে অভিযান চালিয়ে ওই ছাত্রীকে গ্রেফতার করা হয়।

 গ্রেফতারের পর ইয়াবা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রথমে কৌশলে এড়িয়ে যান। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার কাছে ইয়াবা থাকার বিষয় স্বীকার করেন।

তার দেওয়া তথ্যে, তার কক্ষ থেকে ২ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজারমূল্য আনুমানিক ৮ লাখ ৭০ হাজার টাকা। এ সময় মাদক বিক্রিতে ব্যবহৃত দুটি মোবাইল ও দুটি পাসপোর্ট জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ছাত্রী জানান, তিনি ও তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে বিভিন্ন পথে ঢাকায় ইয়াবা নিয়ে এসে পড়ালেখার আড়ালে বিক্রি করছিলেন। তাদের বাড়ি সীমান্তবর্তী জেলা কক্সবাজারের টেকনাফ এলাকায় হওয়ায় স্বল্পমূল্যে ইয়াবা কিনে রাজধানী ঢাকায় এনে বিক্রি করতেন।

র‌্যাব কর্মকর্তা শিহাব আরও জানান, ওই ছাত্রী একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্য। তিনি দীর্ঘদিন ধরে টেকনাফ থেকে রাজধানীতে মাদক নিয়ে আসছিলেন। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে নিত্যনতুন বিশেষ বিশেষ পন্থা অবলম্বন করতেন। তিনি সংঘবদ্ধ মাদক চক্রের ডিলার হিসেবেও কাজ করেন। গ্রেফতার আয়েশার দেওয়া তথ্য যাচাইবাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখবে বলে জানান এএসপি শিহাব করিম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর