সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রী মিঠামইনে রাষ্ট্রপতির বাড়িতে মেহমান হবেন কাল

সাইফউদ্দীন আহমেদ লেনিন, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তার কামালপুর গ্রামের বাড়িতে মেহমান হয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর মিঠামইন সফরের কথা রয়েছে। সকালে মিঠামইন সদরে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন তিনি। আর দুপুরে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতে মেহমান হবেন প্রধানমন্ত্রী। সেখানে মধ্যাহ্নভোজ ও বিশ্রাম শেষে বিকালে মিঠামইন হেলিপ্যাডে স্থানীয় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ  দেবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফরের একদিন আগে আজ বাড়ি আসবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ১৯৯৮ সালের ৩ অক্টোবর মিঠামইনে প্রথমবার এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতিপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক এসব তথ্য জানান। তিনি জানান, প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের আপ্যায়নের জন্য হাওরের বিভিন্ন প্রজাতির সুস্বাদু মাছ ও অষ্টগ্রামের বিখ্যাত পনিরের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর মিঠামইন সফরকে কেন্দ্র করে জেলার ১৩ উপজেলায় প্রস্তুতি সভা করেছে স্থানীয় আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রীর এ সফর কেন্দ্র করে হাওরবাসীর মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। প্রতিদিন পাড়া-মহল্লায় উঠান বৈঠক ও আনন্দ মিছিল করছেন তারা। রাস্তাঘাটসহ বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার, ফেস্টুন ও পোস্টার। প্রধানমন্ত্রী হাওরে আসছেন এটাই আমাদের বড় পাওয়া। সমাবেশে ব্যাপক জনসমাগম ঘটবে বলে জানিয়েছেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি এবং কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আফজাল হোসেন।

 

পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

সরকারি সফরে আজ কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ থেকে শুক্রবার পর্যন্ত জেলার মিঠামইন, করিমগঞ্জ ও সদর উপজেলা সফর করবেন তিনি। আজ বেলা আড়াইটায় তেজগাঁও হেলিপ্যাড থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারে মিঠামইন রওনা হবেন রাষ্ট্রপতি। সফরকালে মিঠামইনের কামালপুর নিজ বাসভবনে অবস্থান করবেন রাষ্ট্রপতি। ৩ মার্চ বিকালে ঢাকা ফেরার কথা রয়েছে তার।

সর্বশেষ খবর