সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে পাল্টাপাল্টি নির্বাচন উপকমিটি

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠেয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সেশনের কার্যকরী কমিটি নির্বাচনের জন্য পাল্টাপাল্টি নির্বাচন উপকমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল সমিতির কার্যকরী কমিটির সম্পাদক (আওয়ামী লীগ সমর্থিত) আবদুন নূর দুলাল আইনজীবী শাহ খসরুজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের উপকমিটি ঘোষণা দেন। অপরদিকে কার্যকরী কমিটির সিনিয়র সহসম্পাদক (বিএনপি সমর্থিত) মাহফুজ বিন ইউসুফ আইনজীবী ড. এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে সাত সদস্যের উপকমিটি ঘোষণা করেন। গত বৃহস্পতিবার নির্বাচনের তারিখ ঘোষণা করে একটি নোটিস জারি করা হয়েছে। নির্বাচনী তফসিল অনুযায়ী ২৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ৫ মার্চ বিকাল সাড়ে ৫টায় মনোনয়নপত্র বাছাই ও ৮ মার্চ বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ঘোষণা করা হয়। কার্যকরী কমিটির সভাপতি পদে একটি, সহসভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহসম্পাদক পদে দুটি এবং কার্যকরী কমিটির সদস্য পদে সাতটি পদসহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ কার্যকরী কমিটি নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ সাতটি পদে বিজয়ী হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থকরা। বাকি সাতটি পদে জিতেছিলেন বিএনপি সমর্থকরা।

সম্পাদক আবদুন নূর দুলালের ঘোষিত উপকমিটির আহ্বায়ক হচ্ছেন শাহ খসরুজ্জামান। সদস্যরা হলেন- বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান, অপূর্ব কুমার ভট্টাচার্য, আবদুল মালেক, এস এম গোলাম মোস্তফা তারা, মো. আলতাফ হোসেন আমানি ও আবু নাসের স্বপন।

সিনিয়র সহসম্পাদক মাহফুজ বিন ইউসুফের ঘোষিত উপকমিটির আহ্বায়ক হচ্ছেন- ড. এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদ। সদস্যরা হলেন- এ এস এম মোক্তার কবির খান, ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, মোহাম্মদ আশরাফ-উজ্জ-জামান খান, মাহমুদ হাসান, মোহাম্মদ কামাল হোসেন ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান।

সর্বশেষ খবর