শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

শেখ জামালের হত্যাকারীদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শেখ জামালের হত্যাকারীদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মেধাবী তরুণ শেখ জামালের হত্যাকারীদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন এ হত্যাকান্ডের অন্যতম মাস্টারমাইন্ড। দুঃখজনক হলেও সত্য, আজও তারা আস্ফালন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের জন্মদিন উপলক্ষে গতকাল সকালে বনানী কবরস্থানে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, দলের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ। তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজকে (গতকাল) শহীদ শেখ জামালের শুভ জন্মদিন। জন্মদিনে তাঁর আত্মার মাগফিরাত কামনা করি। তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। শহীদ শেখ জামাল ১৯৭১ সালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ রাসেলের সঙ্গে পাকিস্তানিদের হাতে বন্দি ছিলেন।

সেই বন্দিদশা থেকে তিনি পালিয়ে গিয়ে, হেঁটে নানাভাবে দুর্গম পথ পাড়ি দিয়ে আগরতলায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি বলেন, পুরো নয় মাস তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। সম্মুখসমরে অংশ নেন। পরে সেনাবাহিনীতে যোগ দেন। তিনি সেকেন্ড লেফটেন্যান্ট হয়েছিলেন। বিশ্ববিখ্যাত সেনা প্রশিক্ষণ কেন্দ্র ব্রিটেনের স্যান্ডহার্স্ট থেকে তিনি প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি একজন মেধাবী তরুণ ছিলেন। একই সঙ্গে সংস্কৃতিমনা মানুষ ছিলেন, সংস্কৃতিচর্চা করতেন। খেলাধুলার প্রতি তাঁর গভীর অনুরাগ ছিল।

হাছান মাহমুদ বলেন, শেখ জামালের হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ একজন মেধাবী তরুণকে হারিয়েছিল। একজন সম্ভাবনাময় তরুণ যিনি দেশকে অনেক কিছু দিতে পারতেন, দেশ গঠনে অবদান রাখতে পারতেন তাঁকে হত্যা করা হয়েছে।

 

সর্বশেষ খবর