বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

এডিস মশা নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, এডিস মশা নিয়ন্ত্রণে ১৫ জুন থেকে চার মাসব্যাপী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। একই সঙ্গে আগামী ১৫ জুলাই থেকে তিন মাসব্যাপী কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ প্রতিষ্ঠা করা হবে। গতকাল নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ‘এডিস মশাবাহিত ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধ’-এ সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে ডিএসসিসি মেয়র এসব কথা বলেন। শেখ তাপস বলেন, ঢাকা শহরে গণপূর্ত অধিদফতর, রেলওয়ে, ওয়াসা, পুলিশ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতরসহ শিক্ষা সংশ্লিষ্ট অন্যান্য অধিদফতর ও বোর্ড ইত্যাদি অনেক সংস্থার অনেক আবাসন ও স্থাপনা রয়েছে। আমরা চাই, নির্মাণাধীন ভবন ও স্থাপনায় যেন এডিসের প্রজননস্থল সৃষ্টি না হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান স্বাগত বক্তব্য দেন।

এ ছাড়া সভায় রেলওয়ের ঢাকা ডিভিশনাল মেডিকেল অফিসার ডা. রিপন দাস, রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট সোহেল রানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. হাসান ফারুক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিউটন হাওলাদার প্রমুখ এডিস নিয়ন্ত্রণে তাদের নিজ নিজ সংস্থা কর্তৃক গৃহীত কার্যক্রম ও মতামত তুলে ধরেন।

সভায় স্বাস্থ্য অধিদফতরের রোগনিয়ন্ত্রণ শাখার উপপরিচালক ডা. মো. আবুল কালাম আজাদ, বিজিবির লে. কর্নেল নুরজাহান আক্তার, বাংলাদেশ বেতারের পরিচালক মো. আবদুল হক, রাজউক সদস্য তন্ময় দাসসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর