মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

রংপুরে আওয়ামী লীগ কর্মী হত্যায় কারাগারে ভাইস চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের কাউনিয়ায় আওয়ামী লীগকর্মী সোনা মিয়া হত্যা মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুর রাজ্জাককে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। গতকাল দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম তা নামঞ্জুর করে কারাগারে পাঠান। আবদুর রাজ্জাক উচ্চ আদালতের আদেশে ৪ সপ্তাহের জামিনে ছিলেন।  জানা গেছে, গত ২৪ এপ্রিল বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মন্ত্রী এবং উপজেলা আওয়াামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়ার নামে নেতা-কর্মীরা স্লোগান দেন। এনিয়ে আওয়ামী লীগের দুই পক্ষে বাগবিতান্ড হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন নেতা-কর্মীরা। এ ঘটনার জেরে ওই দিন রাত আনুমানিক ৮টার দিকে খানসামা হাট ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠের রাস্তায় আওয়ামী লীগের একটি গ্রুপ লাঠিসোঁটা নিয়ে অপর গ্রুপের লোকজনকে খুঁজতে থাকেন। এ সময় নাতনিকে আইসক্রিম খাওয়াতে ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কলোনি বাজারে আসেন আওয়ামী লীগের সদস্য সোনা মিয়া। তাকে পেয়ে লাঠি দিয়ে মাথায় আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত সোনা মিয়া (৫৫) নাজিরদহ নয়াটারী গ্রামের আবদুল খালেকের ছেলে।

 এ ঘটনায় ২৬ এপ্রিল সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আবদুর রাজ্জাক ও তার ভাই হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদসহ ৭৬ জনের নামে এবং ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে মামলা করেন। ওই মামলায় বিভিন্ন সময়ে এ পর্যন্ত আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আদালতের পরিদর্শক মীর আতাহার আলী জানান, উচ্চ আদালতে জামিনের মেয়াদ শেষ হলে আবদুর রাজ্জাক জামিনের আবেদন করেন। বিচারক জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর