শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১৩:০৯

বাগেরহাটে ১২৯৭ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে, বাইরে ২৯০৩ প্রবাসী

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ১২৯৭ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে, বাইরে ২৯০৩ প্রবাসী

বাগেরহাট জেলায় করোনা আতংকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২ শত প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ২৯৭ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া ৬৬৬ জনের হোম কোয়ারেন্টাইনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তবে কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৯০৩ জন প্রবাসীকে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয়জন প্রতিনিধিরা। 

এসব প্রবাসীর বাড়ীতে টানানো হচ্ছে লাল পতাকা। এই বিপুল সংখ্যক প্রবাসী কোয়ারেন্টাইন না করায় জেলা জুড়ে সাধারন মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এদিকে, বাগেহাট জেলায় ডাক্তার, নার্সসহ ১ হাজার ১৮৮ জন স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য অধিদপ্তর মাত্র ১৫০টি পিপিই পাঠিয়েছে। এসব পিপিইর মধ্যে বাগেরহাট সদর হাসপাতালে ৫০টি ও ৮টি উপজেলা হাসপাতালের প্রত্যেকটিতে ৫টি করে পিপিই দেওয়া হয়েছে। বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, ইমিগ্রেশন পুলিশের দেয়া তালিকা অনুযায়ী বাগেরহাট জেলার ৯টি উপজেলায় বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২ শত প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ২৯৭ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া ৬৬৬ জনের হোম কোয়ারেন্টাইনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তবে কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৯০৩ জন প্রবাসীকে খুঁজতে বাড়ীতে বাড়ীতে খুজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয় জন প্রতিনিধিরা। 

তিনি আরও জানান, বাগেহাট জেলায় ১৩৬ ডাক্তার, ২৪৭ নার্সসহ ১ হাজার ১৮৮ জন স্বাস্থ্যকর্মী রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর মাত্র ১৫০টি পিপিই পাওয়া গেছে। এসব পিপিইর মধ্যে বাগেরহাট সদর হাসপাতালে ৫০টি ও ৮টি উপজেলা হাসপাতালের প্রত্যেকটিতে ৫টি করে পিপিই দেওয়া হয়েছে। জেলা সিভিলসার্জন অফিসের কর্মরত চিকিৎসকদেরও পিপিই দেওয়া হয়েছে। তবে জেলায় কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৯০৩ জন প্রবাসীকে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয় জন প্রতিনিধিরা। সব বিদেশ ফেরত প্রবাসীর বাড়ীতে টানানো হচ্ছে লাল পতাকা।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য