২৮ মার্চ, ২০২০ ১৩:৪৭

বাগেরহাটে আইসোলেশনে এক নারী, কোয়ারেন্টাইনে ১৩৪৩ প্রবাসী

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে আইসোলেশনে এক নারী, কোয়ারেন্টাইনে ১৩৪৩ প্রবাসী

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বাগেরহাট সদর হাসপাতালে ২৬ বছর বয়সী এক নারীকে আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। বৃহস্পতিবার রাতে জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত ওই নারীকে দ্রত সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়। এই নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। 

এদিকে বাগেরহাট জেলায় করোনা আতংকে শনিবার সকাল পর্যন্ত বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২ শত প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ৩৪৩ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া ৯১০ জনের হোম কোয়ারেন্টাইনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে  কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৮৫৭ জন প্রবাসীকে বাড়িতে বাড়িতে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এসব প্রবাসীর বাড়িতে টানান হচ্ছে লাল পতাকা। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, সর্দি, জ্বর ও কাশি নিয়ে ওই নারী হাসপাতালে আসলে তাকে আইসোলেশনে দ্রুত পাঠানো হয়েছে। ওই নারী দশ দিন ধরে সর্দি, জ্বর ও কাশিতে ভুগছিলেন এবং তিনি তার বাড়িতে অবস্থান করছিলেন। ওই নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর