শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ২০:৩০
আপডেট : ৪ এপ্রিল, ২০২০ ২০:৩৬

পাকিস্তানে 'অন্তর্বাস' দিয়ে তৈরি মাস্ক পাঠাল চীন!

অনলাইন ডেস্ক

পাকিস্তানে 'অন্তর্বাস' দিয়ে তৈরি মাস্ক পাঠাল চীন!

কথায় বলে, দুঃসময়েই নাকি প্রকৃত বন্ধুকে চেনা যায়। পাকিস্তানের সঙ্গে চীনের বন্ধুত্ব  দীর্ঘদিনের। কিন্তু করোনাভাইরাস নিয়ে যখন পাকিস্তান রীতিমতো কাঁপছে, তখন মারণ ভাইরাস থেকে বাঁচতে চিনের দ্বারস্থ হয়েছিল ইমরান খানের সরকার। কিন্তু বিপদের দিনে পাকিস্তানের সঙ্গে চীন সরকার এমন করবে কে ভাবছিল? 

বন্ধু পাকিস্তানের সঙ্গে চীন দুর্দিনে কী এমন করল? খবর অনুযায়ী, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীনের কাছে এন-৫ মাস্ক পাঠানোর অনুরোধ জানিয়েছিল পাকিস্তান সরকার। চীন সরকার সেই অনুরোধ মেনে মাস্ক পাঠিয়েছিল ইসলামাবাদের। কিন্তু মাস্ক খুলেই হতবাক হয়ে গেছেন পাকিস্তানের স্বাস্থ্য কর্মকর্তারা।

কেননা, এন ৫ মাস্কের নামে চীন অন্তরর্বাসের কাপড় থেকে তৈরি মাস্ক পাঠিয়েছে। আর সেই মাস্কই বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছে পাক সরকার। যদিও চীনের পাঠানো অন্তর্বাসের কাপড় দিয়ে তৈরি মাস্ক পরতে অস্বীকার করেছেন সিন্ধু প্রদেশের একটি হাসপাতালের চিকি‍ৎসকসহ স্বাস্থ্যকর্মীরা। অন্যান্য হাসপাতালেও একই অবস্থা।

বন্ধু চীনের পাঠানো অন্তর্বাস মাস্কই বিপদে ফেলেছে ইমরান সরকারকে। পাকিস্তানের সাধারণ মানুষের কাছে হাসির পাত্র করে তুলেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তান সরকারকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে রসিকতা।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য