৫ এপ্রিল, ২০২০ ১৮:১১

সামাজিক দূরত্ব বজায় রাখতে বরিশালে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

সামাজিক দূরত্ব বজায় রাখতে বরিশালে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

জনসমাগম রোধ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে আজও বরিশাল নগরীতে দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও মো. সাইফুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে জনসমাগম ছত্রভঙ্গ করেন। তারা মানুষকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করেন। 

এছাড়া দোকানে জনসমাগম করায় নগরীর সদর রোডের স্টোর থেকে ৫ হাজার টাকা জরিমানা এবং মোটরসাইকেলে ৩ জন আরোহী ওঠানোয় ৫টি মোটরসাইকেল আটক করে ১ হাজার ৮শ’ ৫০ টাকা জরিমানা করেন পৃথক ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, নগরীর বাংলাবাজার, আমতলা, সাগরদী, রূপাতলী হাউজিং ও রূপাতলী বাস টার্মিনালে অভিযান পরিচালনাকালে বিভিন্ন জনসমাগম ছত্রভঙ্গ করেন। এ সময় জনগনকে নিজ নিজ ঘরে থাকতে কাউন্সিং সহ উদ্বুদ্ধ করা হয়। অভিযানকালে সরকারী নির্দেশ উপক্ষো করে মোটর সাইকেলে ৩জন আরোহী ওঠানোয় নগরীর সাগরদী এলাকায় ৩টি মোটর সাইকেল আটক করেন তারা। এ সময় প্রতিটি মোটর সাইকেল বাবদ ৫শ’ টাকা করে মোট ১ হাজার ৫শ’ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। 

অপরদিকে মো. সাইফুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত নগরীর সদর রোড, ত্রিশ গোডাউন, বান্দ রোড ও চৌমাথা সহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। বিভিন্ন সড়কে ও মোড়ে জনগনের জটলা ছত্রভঙ্গ করেন ভ্রাম্যমান আদালত। এ সময় জনগনকে সুস্থ থাকতে নিজ নিজ ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করেন ভ্রাম্যমান আদালত। অপরিহার্য প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের না হতে জনগনের প্রতি আহ্বান জানান তারা। এছাড়া ভ্রাম্যমান আদালত বিভিন্ন ব্যাংকে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংকিং করার জন্য সংশ্লিস্ট শাখা ব্যবস্থাপকদের পরামর্শ দেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত নগরীর সদর রোডের মোহনা জেনারেল স্টোরে গিয়ে সামাজিক দূরত্ব বজায় না রাখা সহ জনসমাগম করায় মোহনা জেনারেল স্টোর থেকে ৫ হাজার টাকা এবং মোটর সাইকেলে ৩ জন আরোহী ওঠানোয় ২টি মোটর সাইকেল চালকের কাছ থেকে ৩৫০ টাকা জরিমানা আদায় করেন। 

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছে জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস। 

জনসমাগম রোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা ছাড়াও নগরী সহ জেলার সর্বত্র টহল দিচ্ছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। এছাড়াও বিভিন্ন স্থানে চেকপোস্ট স্থাপন করে তল্লাশী চালাচ্ছে পুলিশ। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর