শিরোনাম
প্রকাশ : ২৭ মে, ২০২০ ১৮:১৩

করোনা তাণ্ডবে ভারতে নোকিয়ার কারখানা বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

করোনা তাণ্ডবে ভারতে নোকিয়ার কারখানা বন্ধ ঘোষণা

গত সপ্তাহে তামিলনাড়ুতে কারখানা বন্ধ করে দিল নোকিয়া সংস্থা। এই খবর মঙ্গলবার জানানো হয়েছে সংস্থার তরফে। কিছু কর্মীর শরীরে করোনা সংক্রমণ পাওয়ার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংস্থার পক্ষ থেকে অবশ্য জানানো হয়নি তামিলনাড়ুর শ্রীপেরমবুদুরের কারখানায় ঠিক কতজন শ্রমিক করোনা আক্রান্ত। তবে সূত্রের খবর প্রায় ৪২ জনের শরীরে মিলেছে করোনা সংক্রমণ। খবর এই সময়ের।

জানা গেছে, লকডাউন চলার মধ্যেই নিয়ন্ত্রিতভাবে কাজ চলছিল কারখানায়। নোকিয়ার তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘মুষ্টিমেয় কর্মী দিয়ে আমরা দ্রুত আবার কাজ শুরু করব।’ লকডাউন তোলার পর নোকিয়ার মতো পরিস্থিতির সম্মুখীন হতে হবে বহু সংস্থাকেই। সেক্ষেত্রে প্রয়োজন চূড়ান্ত সাবধানতা অবলম্বন করার।

বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় এক বুলেটিনে জানায়, বারতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,৫১,৭৬৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৭০ জনের। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৩৩৭। এখনও পর্যন্ত সেরে উঠেছেন ৬৪,৪২৬ জন। দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যথাক্রমে মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাট ও দিল্লি। শুধুমাত্র মহারাষ্ট্রতেই ৫০,০০০-এরও বেশি মানুষ করোনায় আক্রান্ত।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর