শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০২০ ১৪:২০

দিনাজপুরে আরও ২৪ জনের করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আরও ২৪ জনের করোনা শনাক্ত

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তির করোনা পজিটিভসহ ২৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। 

এর মধ্যে দিনাজপুর সদরে ১৫, বীরগঞ্জে ৩, কাহারোলে ১, পার্বতীপুরে ২, বোচাগঞ্জে ১ (মৃতঃ ব্যক্তি) ও চিরিরবন্দরে ২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের বয়স ৪ জন শিশু ১ থেকে ১৩ বছর এবং বাকিদের বয়স ২০-৬৬ বছর। 

এনিয়ে দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩০৫ জন। যার মধ্যে পুরুষ ২১২ জন, নারী ৭৬ জন ও শিশু ১৭ জন রয়েছে। বর্তমানে ১৮৪ জন হোম আইসোলেশনে এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ২৮ জন, হাসপাতালে ভর্তি ৮ জন এবং মারা গেছেন ৩ জন। শনিবার বিভিন্ন উপজেলায় ১২ জন সুস্থসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮২ জন। এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। 

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বোচাগঞ্জ উপজেলায় ইমামুল হক (৬৬) বিভিন্ন রোগে ভুগছিলেন। তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে গত শুক্রবার রাতে ভর্তি করা হয় এবং নমুনা নেয়া হয়। পরে শনিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। শনিবার রাতে রিপোর্টে পাওয়া যায় তার করোনা পজিটিভ। পরে তার বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানান তিনি। 

শনিবার রাত ৯টায় প্রাপ্ততথ্যে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ আরও জানান, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১২২ জনের নমুনার ফলাফলে নতুন ২৪ জনের করোনা পজিটিভ (একজনের মৃতসহ), ২টি নমুনার ফলোআপ পজিটিভ এবং বাকী ৯৬টির ফলাফল নেগেটিভ।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪১৩৩টি এবং ফলাফল এসেছে ৩৯৭০টি নমুনার। গত ২৪ ঘণ্টায় জেলায় ১৩৭টি নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে। জেলায় গত ২৪ ঘণ্টায় হোম কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২১০ জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৪৮৪ জন। 

তিনি আরও জানান, দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় আক্রান্ত হয়েছে সদর উপজেলায় ৯২ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৩ জন, বিরলে ৩২ জন, বোচাগঞ্জে ১০ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ২৩ জন, ফুলবাড়ীতে ১০ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন, খানসামায় ১১ জন, বিরামপুরে ২৭ জন, ঘোড়াঘাটে ২৬ জন, চিরিরবন্দরে ১৯ জন (মৃত একজনসহ) ও বীরগঞ্জে ১৭ জন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর