শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ২০:১০

বাগেরহাটে করোনায় আইনজীবীর মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে করোনায় আইনজীবীর মৃত্যু

বাগেরহাটে করোনায় আক্রান্ত হয়ে এনামুল হক টিপু (৬০) নামে এক আইনজীবী মারা গেছেন। এ নিয়ে বাগেরহাট জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ জনে। 

মঙ্গলবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এনামুল হক টিপুর করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক শেখ দবির উদ্দিনের প্রথম সন্তান আইনজীবী টিপুর করোনা উপসর্গ দেখা দিলে পাঁচ দিন আগে স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে। 

এর মধ্যে টিপুর শারীরিক আবস্থা সংকটাপন্ন হলে ছোট ভাই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক ডা. জহিরুল হক তার হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করেন। পরে নমুনা সংগ্রহ করে রিপোর্ট আসার আগেই মঙ্গলবার রাতে টিপু মারা যান। 

বুধবার সকালে করোনা স্বাস্ব্যবিধি মেনে সদর উপজেলার বানিয়াগাতী গ্রামে পারিবারিক করবস্থানে  টিপুকে দাফন করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে।

এদিকে বাগেরহাট জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তরা সদর উপজেলার বাসিন্দা। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬০ জনে। এর মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। ২২৮ জন সুস্থ হয়েছেন। অন্যরা চিকিৎসাধীন রয়েছেন। 

নতুন করে করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করে তাদের বাড়ি ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের পরিবারের সদস্য ও সংর্স্পশে আসা লোকজনকে চিহ্নিত করে তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর