শিরোনাম
প্রকাশ : ১০ আগস্ট, ২০২০ ১৭:৫১

বাগেরহাটে করোনায় একজনের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে করোনায় একজনের মৃত্যু

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বনগ্রাম ইউনিয়নের পশ্চিম জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সন্দীপ বসু চৌধুরী গোপাল (৩৫) করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদিকে বাগেরহাটে জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক যাত্রাপুর ইউপি চেয়ারম্যান এম এ মতিন ও তার স্ত্রীসহ ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২১ জনে। আক্রান্তদের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৫০ জন। অন্যরা চিকিৎসাধীন রয়েছেন। জেলা স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, মোরেলগঞ্জ উপজেলার বনগ্রাম ইউনিয়নের পশ্চিম জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সন্দীপ বসু চৌধুরী গোপালের শরীরে করোনা উপসর্গ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায়। দু'সপ্তাহ আগে আইইডিসিআর থেকে সেই রিপোর্টে পজিটিভ আসে। বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে এক সপ্তাহ আগে তাকে ঢাকার একটি করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলে রবিবার রাতে মরদেহ বাড়িতে এনে করোনা স্বাস্থ্যবিধি মেনে দাহ করা হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে।  করোনা আক্রান্তদের মধ্যে মৃতদের মধ্যে ফকিরহাট উপজেলায় ৯ জন, বাগেরহাট সদরে ২ জন, মোরেলগঞ্জে ২ জন, মোংলা উপজেলায় ২ জন, শরণখোলায় ১ জন ও  কচুয়ায় ১ জন। সুস্থ্য হয়েছেন ৫৫০ জন। অন্যরা চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে বাগেরহাটে জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক যাত্রাপুর ইউপি চেয়ারম্যান এম এ মতিন ও তার স্ত্রীসহ ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। অন্য একজন আক্রান্ত হয়েছে মোল্লাহাট উপজেলায়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২১ জনে। 

নতুন করোনা আক্রান্তদের বাড়ীতে ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়েছে। এসব করোনা আক্রান্তদের পরিবারের সদস্য ও সংর্স্পশে আসা লোকজনকে চিহ্নিত করে তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর