২৪ নভেম্বর, ২০২০ ১০:২৪

চট্টগ্রামে নতুন করে ১৮৩ জনের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে নতুন করে ১৮৩ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৫৩ জন। এই দিন চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে দুইজনের।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৮৩জন নতুন শনাক্ত হয়েছেন। এই দিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৩৩৫টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৫ জন এবং উপজেলায় ২৮ জন।  

সোমবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এই দিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত হয় ১৮জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৯২টি নমুনা পরীক্ষা করে ৮০ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১১ জনের।

তা ছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।  

তবে এই দিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি।
 
অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করা হলে সব নমুনাতেই পজেটিভ ফলাফল আসে।

আবার, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করলেও করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর