শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ১৪:৫৮
প্রিন্ট করুন printer

স্ত্রীসহ করোনায় আক্রান্ত নেত্রকোনার ডিসি

নেত্রকোনা প্রতিনিধি

স্ত্রীসহ করোনায় আক্রান্ত নেত্রকোনার ডিসি

নেত্রকোনায় এবার করোনায় আক্রান্ত হয়েছেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান ও স্ত্রী কাজি সুমান্না আখতার। শনিবার (২০ মার্চ) নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে করোনা পরীক্ষা করলে স্বামী-স্ত্রী তারা দু'জনই করোনা পজিটিভ হন। পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎিসাধীন রয়েছেন।

রবিবার (২১ মার্চ) সকালে জেলা প্রশাসক কাজী আবদুর রহমান এ প্রতিনিধির সাথে মোবাইল ফোনে কথা বললে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এসময় তিনি বলেন, প্রথমে কোন লক্ষণই ছিলো না। পরবর্তীতে শরীর ব্যাথা হলে পরীক্ষা করালে ধরা পড়ে। সকলকে সচেতন থাকতে হবে অবশ্যই।

এদিকে নেত্রকোনা সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া জানান, জেলা প্রশাসকের স্ত্রী কাজি সুমান্না আখতারের লক্ষণ ছিলো। পরে দু'জনের পরীক্ষায় কোভিড ধরা পড়ে। প্রথম ডোজ টিকা নেয়ার পরেও কেন করোনা আক্রান্ত এ বিষয়ে তিনি বলেন, দ্বিতীয় ডোজের পরে এটি কার্যকর হয়।

তিনি আরও জানান, গত ১ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত মোট ৩৩১ জন কোভিড নমুনা দিলে ১০ জন পজিটিভ হয়েছে। আমাদের জেলায় সংক্রমণের হার ৩.০১।

এটির কারণ জানতে চাইলে তিনি বলেন, হতে পারে মানুষের অসচেতনতা। আমাদের প্রতি উপজেলায় পরীক্ষার ব্যবস্থা আছে। কিন্তু মানুষ আসতে চাচ্ছে না। অসচেতনতা একটি বড় কারণ হতে পারে। তিনি বলেন, জেলা সদর হাসপাতালে ৩৬টি কোভিড সিট এবং ৯টি উপজেলায় ৮০টি সিট বরাদ্দ দেয়া হেয়ছে। তিনি বলেন, টিকা নিতেও মানুষ আগ্রহী নয়। এখন বড় সমস্যা মানুষের অসচেতনতা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর