শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২১ ১০:২৫
আপডেট : ৪ জুন, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

বিশ্বে ১৭ কোটি ২৮ লাখ ছাড়াল করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

বিশ্বে ১৭ কোটি ২৮ লাখ ছাড়াল করোনা শনাক্ত
ফাইল ছবি
Google News

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন সারাবিশ্বের আরও ১০ হাজারেরও বেশি মানুষ। এনিয়ে বিশ্বে  করোনায় মারা গেলেন ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জন। একই সময়ে বিশ্বের আরও ৪ লাখ ৭১ হাজারের মতো মানুষের দেহে শনাক্ত হয় ভাইরাসটি। এ পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন মোট ১৭ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৬২৬ জন। 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ২৯৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার। আর বৃহস্পতিবার বিশ্বে মারা যান ১০ হাজার ৯৫২ জন এবং আক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৮৯ হাজার ৭৫৯ জন। ফলে একদিনের ব্যবধানে মৃত্যু বাড়লেও আক্রান্ত কিছুটা কমেছে। 

এদিকে, গত তিনদিন ধরে প্রতিদিন করোনায় দুই হাজারেরও বেশি মৃত্যু দেখছে ব্রাজিল। বৃহস্পতিবার দেশটির ৮৩ হাজারের বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে, এ সময়ে হঠাৎ বেড়ে ৫৬২ জনের করোনায় মৃত্যু দেখল যুক্তরাষ্ট্র। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজারের বেশি মানুষ।  আর্জেন্টিনা ও কলম্বিয়ায় বৃহস্পতিবারও ছিল ৫৫০ এর ওপর প্রাণহানি। লাতিন দেশগুলোয় দিনে ৩০ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত হয় করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় প্রায় ৪০০ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর