শিরোনাম
প্রকাশ : ১১ জুন, ২০২১ ১৯:৪৯
আপডেট : ১২ জুন, ২০২১ ০০:৪৫
প্রিন্ট করুন printer

মালয়েশিয়ায় ফের বাড়ল লকডাউন

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় ফের বাড়ল লকডাউন
মালয়েশিয়ায় এখন প্রতিদিন গড়ে ৬ হাজার ৮৭১ জন করোনায় আক্রান্ত হচ্ছেন। দেশটির একটি সড়কের ফাইল ছবি
Google News

করোনার (কোভিড-১৯) সংক্রমণ বাড়ায় ফের দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া সরকার। আগামী ১৫ জুন থেকে ২৮ জুন পর্যন্ত এই লকডাউন বহাল থাকবে।

শুক্রবার স্থানীয় সময় দেশটির সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি) দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

দেশটিতে এখন প্রতিদিন গড়ে ৬ হাজার ৮৭১ জন করোনায় আক্রান্ত হচ্ছেন। এর আগে গত ১ থেকে ১৪ জুন পর্যন্ত দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছিল মালয়েশিয়া সরকার।

লকডাউনে জরুরি সেবা ও প্রয়োজনীয় অর্থনৈতিক সেক্টর ছাড়া সব ধরনের অফিস আদালত, শপিং মল বন্ধ থাকবে। সবকিছু কঠোর লকডাউনের আওতাধীন থাকবে। পাশাপাশি আন্তঃজেলা ও আন্তঃরাজ্য ভ্রমণের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বিভিন্ন জায়গায় বাড়ানো হয়েছে চেকপোস্ট। পাশাপাশি ইতিমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলোও আগের মতো বহাল থাকবে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৪৯ জন। মারা গেছেন ৮৪ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৪১১ জন। মোট মারা গেছে ৩,৭৬৮ জন মানুষ। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৭৭৯ জন।

দেশটিতে ২০২০ সালের ১৮ মার্চ প্রথম ১৪ দিনের মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) বা লকডাউন ঘোষণা করা হয়, যা পরে কখনো শর্তসাপেক্ষে শিথিল আবার কখনো কড়াকড়ির মধ্য দিয়ে এখনো চলমান।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর