শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৪:০০
প্রিন্ট করুন printer

নাটোরে লকডাউন বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য বিভাগের

নাটোর প্রতিনিধি

নাটোরে লকডাউন বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য বিভাগের
Google News

নাটোরে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে আরও ২ জনের। এ নিয়ে জেলায় মোট মৃত্যু সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭১জনের শরীরে করনোভাইরাস সনাক্ত হয়। এছাড়া বর্তমানে ৩১ শয্যার করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছে ৪৪ জন। এই পরিস্থিতিতে আরও ১৯টি বেড সংখ্যা বৃদ্ধি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে, আগামীকাল শেষ হচ্ছে নাটোর ও সিংড়া পৌরসভায় সাত দিনের লকডাউন। ৬ষ্ঠ দিনের মতো ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। তবে লকডাউনের মধ্যেও করোনার সংক্রমণ না কমায় সময় বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এ বিষয়ে নাটোর সদর হাসপাতালের সহকারি পরিচালক ডা. পরিতোষ কুমার জানান, সাতদিনের লকডাউনে পরিস্থিতি বুঝে উঠা কঠিন। কারণ এই লকডাউনের সুফল পাওয়া যাবে ১৪ দিন পর। তবে মানুষ স্বাস্থ্যবিধি না মানার কারণে লকডাউনের সুফল খুব একটা পাওয়া যাবে বলে মনে হয় না। তাছাড়া অন্তত ১৪ দিন যাতে অর্থাৎ আরও সাত দিন লকডাউনের সময় বাড়ানো প্রয়োজন বলে মনে করছি।

জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বলেন, আমার ব্যক্তিগত মতামত আরও দু’চারদিন লকডাউন বাড়ানো প্রয়োজন। না হলে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব হবে না। তারপরও সবার মতামত অনুযায়ী পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, জেলা স্বাস্থ্য বিভাগের সাথে আলাপ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তাছাড়া করোনা সংক্রমণের পরিস্থিতি বিশ্লেষণ করে লকডাউনের সময়সীমা বাড়ানো হবে কিনা সে বিষয়ে করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর