শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ১৯:১৬
আপডেট : ২২ জুন, ২০২১ ১৯:৩২
প্রিন্ট করুন printer

ফরিদপুরে নতুন করে করোনা ও উপসর্গে ৯ জনের প্রাণহানী

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে নতুন করে করোনা ও উপসর্গে ৯ জনের প্রাণহানী
প্রতীকী ছবি
Google News

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন করোনা শনাক্ত ও সন্দেহজনক ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজনের করোনা শনাক্ত হয়েছে। বাকি পাঁচজন করোনার নানা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

মৃত্যু হওয়া ৯ জনের মধ্যে করোনা ওয়ার্ডে মারা গেছেন চারজন এবং আইসিইউতে মারা গেছেন পাঁচজন। করোনা ওয়ার্ডে মৃত্যু হওয়া চারজনই করোনা সন্দেহজনক রোগী ছিলেন। অপরদিকে, আইসিইউতে মৃত্যু হওয়া পাঁচজনের মধ্যে চারজনের করোনা শনাক্ত হয়েছিল এবং একজন ছিলেন সন্দেহজনক। যে চারজন করোনায় মারা গেছেন তাদের মধ্যে ফরিদপুরের তিনজন ও গোপালগঞ্জের একজন।

মৃত্যু হওয়া ফরিদপুরের তিনজন হলেন-সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের ভাটপাড়া গ্রামের বাসিন্দা জাফর খানের স্ত্রী রেশমা বেগম (৩৫), নগরকান্দা উপজেলার সিরাজুল ইসলাম (১০৫) ও বোয়ালমারী উপজেলার বাইক্ষীর গ্রামের মৃত হেমায়েত ইসলামের স্ত্রী মমতাজ বেগম (৬৫)। মৃত্যু হওয়া গোপালগঞ্জ জেলার ব্যক্তির নাম রাজ্জাক শেখ (৮০)। তিনি কাশিয়ানী উপজেলার বাসিন্দা।

আইসিইউতে কর্মরত জ্যেষ্ঠ নার্স যুথি রায় বলেন, মৃত্যুবরণকারী সকলে গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ড ও আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

ফরিদপুরের সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর আরও ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১১ হাজার ৬৬০ জনের করোনা শনাক্ত হলো। এখন পর্যন্ত মারা গেছেন ২০৮ জন। এর মধ্যে ফরিদপুরের মারা গেছেন ৮১ জন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, ফরিদপুরে করোনা শনাক্তের হার ২১ দশমিক ২৩। মৃত্যুর হার ১ দশমিক ৭৪ এবং সুস্থতার হার ৯০ দশমিক ৭১।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, বর্তমানে করোনা শনাক্ত হয়ে চিকিৎসাধীন আছেন ১১৪ জন। এর মধ্যে আইসিইউতে ১৪ জন এবং করোনা ওয়ার্ডে ১০০ জন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর