শিরোনাম
প্রকাশ : ২৭ জুলাই, ২০২১ ১৮:৩৮
প্রিন্ট করুন printer

করোনায় ইবির আইন বিভাগের অধ্যাপকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

করোনায় ইবির আইন বিভাগের অধ্যাপকের মৃত্যু
অধ্যাপক ড. আকরাম হুসাইন মজুমদার
Google News

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের অধ্যাপক ড. আকরাম হুসাইন মজুমদার (৫০) মারা গেছেন (ইন্না লিল্লাহি .... রাজিউন)। সোমবার দিবাগত রাত ১টার দিকে ঢাকা একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নুরুন নাহার। এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষক মৃত্যুবরণ করেছেন।

বিভাগ ও পরিবার সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আবাসিকে অবস্থানকালে তিনি, তার স্ত্রী একই বিভাগের সহকারী অধ্যাপক ড. মাকছুদা আক্তার, দুই শিশু সন্তান ও শাশুড়ি করোনায় আক্রান্ত হয়ে প্রথমে বাসায় চিকিৎসা গ্রহণ করেন। পরে চিকিৎসার জন্য গত ১৫ জুলাই সপরিবারে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে বেশ কিছুদিন আইসিইউতে চিকিৎসা গ্রহণের পর পরিস্থিতির অবনতি ঘটলে গত ২৫ জুলাই (রবিবার) সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সোমবার তার স্ত্রী, দুই শিশু সন্তান ও শাশুড়ির অবস্থা উন্নতি হলে তারা হাসপাতাল থেকে রিলিজ নিয়ে ঢাকাস্থ ইবি রেস্ট হাউজে ওঠেন। ওই দিন রাত ১টার দিকে তিনি মারা যান।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল ১০টায় তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের কাদঘর গ্রামে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে তাকে সমাহিত করা হয়েছে।

এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও শরিয়াহ অনুষদের সাবেক ডিন, আইন বিভাগের সাবেক সভাপতি ও শহীদ জিয়াউর রহমান হলের সাবেক প্রভোস্ট ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, ইবি শিক্ষক সমিতি, আইন বিভাগ, জিয়া পরিষদ, সাদা দাল, ছাত্রদলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পৃথক পৃথক শোকবার্তায় তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর