৩০ জুলাই, ২০২১ ২০:৪৫

দুগ্ধদাত্রী ডা. আফরোজা করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দুগ্ধদাত্রী ডা. আফরোজা করোনায় আক্রান্ত

ডা. মাহমুদা সুলাতানা আফরোজা

করোনাভাইরাসে প্রথম ঢেউয়ে মানুষের প্রাণ যখন ওষ্ঠাগত। বাসা থেকেও বের হচ্ছেন না অনেকেই। এমন প্রচণ্ড প্রকোপের সময় নিজের দুই মাস বয়সী শিশু সন্তানকে বাসায় রেখেই হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা দিয়েছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডা. মাহমুদা সুলাতানা আফরোজা। 

তার এ ভূমিকায় প্রশংসিতও হয়েছেন বিভিন্ন মহলে। গত প্রায় দেড় বছর ধরেই তিনি আইসোলেশন ওয়ার্ডে দায়িত্ব পালন করে আসছিলেন। গত বৃহস্পতিবারও তিনি দায়িত্ব পালন করেন। ইতোমধ্যে চিকিৎসা সেবা দিয়েছেন দুই হাজারের অধিক করোনা রোগীকে। কিন্তু এখন সেই চিকিৎসক এখন করোনায় আক্রান্ত। গত বৃহস্পতিবার তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।   

ডা. মাহমুদা সুলতানা আফরোজার স্বামী ম. মাহমুদুর রহমান শাওন বলেন, ডা. আফরোজার গত দুই দিন ধরে জ্বর আসছিল। গতকাল বৃহস্পতিবার মা ও শিশু হাসপাতালে নমুনা দিলে রিপোর্ট পজিটিভ আসে। তবে বর্তমানে তার জ্বর ছাড়া আর কোনো উপসর্গ দেখা দেয়নি। 

তিনি বলেন, ডা. আফরোজা মাতৃত্বকালীন ছুটি শেষ হওয়ার আগেই গত বছর করোনা ওয়ার্ডে চিকিৎসা সেবা শুরু করেছিলেন। আমি তার আশু রোগ মুক্তি কামনায় সবার কাছে দোয়া প্রার্থনা করছি। তিনি যেন আবারও করোনা রোগীর সেবা দিতে পারেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর