১ ডিসেম্বর, ২০২১ ১৮:০০

ওমিক্রন সন্দেহে চার করোনা রোগীর জিনোম সিকোয়েন্স করছে ভারত

অনলাইন ডেস্ক

ওমিক্রন সন্দেহে চার করোনা রোগীর জিনোম সিকোয়েন্স করছে ভারত

সংগৃহীত ছবি

নেদারল্যান্ডস এবং যুক্তরাজ্য থেকে বিমানে আসা চার যাত্রীর শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। বুধবার খুব সকালে দিল্লি বিমানবন্দরে আসা ওই চার যাত্রীর শরীরে করোনা ধরা পড়ে। 

নতুন এই চার করোনা পজিটিভ রোগী ভাইরাসের নতুন ভেরিয়েন্ট 'ওমিক্রনে' আক্রান্ত হয়ে থাকতে পারেন শঙ্কায় তাদের নমুনাগুলো জিনোম সিকোয়েন্সিং-এর জন্য পাঠানো হয়েছে।

সূত্র জানায়, তাদের এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের একটি করোনা ডেডিকেটেড ওয়ার্ডে আইসোলেশনে রাখা হয়েছে। 

সূত্রটি আরও জানায়, আমস্টারডাম এবং লন্ডন থেকে চারটি ফ্লাইট মোট এক হাজার ১৩ জন যাত্রী নিয়ে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ১২টা থেকে ভোর ৬টার মধ্যে অবতরণ করে। এই যাত্রীদের মধ্যে চারজনের করোনা পজিটিভ হয়েছে। তিনি যোগ করেন, চারজনই ভারতীয় নাগরিক।

নতুন করোনা নির্দেশিকা অনুযায়ী, 'ঝুঁকিপূর্ণ' মনোনীত দেশগুলো হলো দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, হংকং. ইসরায়েল এবং যুক্তরাজ্যসহ ইউরোপের সব দেশ। 'ঝুঁকিপূর্ণ' দেশগুলো ভ্রমণকারীদের মঙ্গলবার মধ্যরাত থেকে ভারতে আগমনের সময় অতিরিক্ত ব্যবস্থা অনুসরণ করতে বলা হয়েছে।

নতুন নিয়মের অধীনে 'ঝুঁকিপূর্ণ' দেশগুলো থেকে আগত যাত্রীদের জন্য আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক এবং ফলাফল আসার পরেই তাদের বিমানবন্দর ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে। সূত্র : ডেকান ক্রনিকল

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর