৪ ডিসেম্বর, ২০২১ ০১:০২

বিদেশ না গিয়েও ওমিক্রনে আক্রান্ত কর্ণাটকের চিকিৎসক

অনলাইন ডেস্ক

বিদেশ না গিয়েও ওমিক্রনে আক্রান্ত কর্ণাটকের চিকিৎসক

মহামারি করোনার নতুন ভ্যারিয়েন্ট বিশ্বব্যাপী এখন আতঙ্ক ছড়াচ্ছে। দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হলেও দ্রুতই বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে করোনার এই ভ্যারিয়েন্ট। পৃথিবীর বিভিন্ন দেশ ঘুরে এবার ওমিক্রন ছড়িয়েছে ভারতেও।

গতকাল বৃহস্পতিবার দেশটির কর্ণাটক রাজ্যের দুই ব্যক্তির শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন চিকিৎসক রয়েছেন। যদিও তিনি সাম্প্রতিক বিদেশে ভ্রমণ না করেও ওমিক্রনে সংক্রমিত হয়েছেন। খবর হিন্দুস্তান টাইমস।

খবরে বলা হয়েছে, কর্ণাটকে যে দুজনের ওমিক্রন শনাক্ত হয়েছে, তাদের একজন বিদেশ থেকে ফিরেছেন। অন্যজন সেখানকার একজন চিকিৎসক। তিনি স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। এ ঘটনা রাজ্যে ওমিক্রন ছড়িয়ে পড়ার ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। তবে সংক্রমিত দুজনের নাম–পরিচয় জানানো হয়নি।

এ বিষয়ে কর্ণাটকের কোভিড–১৯ বিষয়ক টাস্কফোর্সের জেনোমিক সার্ভিল্যান্স কমিটির সদস্য বিশাল রাও জানিয়েছেন, বিদেশে না গিয়েও একজন চিকিৎসক ওমিক্রনে সংক্রমিত হয়েছেন। এর অর্থ হল করোনার এ ধরনটি হয়তো স্থানীয়ভাবে ছড়াতে শুরু করেছে। এর অন্যতম কারণ হতে পারে বিদেশ ফেরত ব্যক্তিদের সঙ্গে সবাই অবাধে মিশছেন।

উল্লেখ্য, ভারতে এ পর্যন্ত প্রায় সাড়ে তিন কোটি মানুষ করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। আর প্রাণঘাতী এই ভাইরাসটিতে মারা গেছেন ৪ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর