শিরোনাম
২৪ জানুয়ারি, ২০২২ ২৩:৪৯

করোনায় জর্জরিত ইসরায়েল

অনলাইন ডেস্ক

করোনায় জর্জরিত ইসরায়েল

ইহুদিবাদী ইসরায়েলে উদ্বেগজনকভাবে করোনার সংক্রমণ বাড়ছে। একদিনে ৮৩ হাজার ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ইসরায়েলে। সোমবার বিকেলে ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জেরুজালেম পোস্টের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত রবিবার ৩ লাখ ৫৭ হাজার ৭৪০টি নমুনা পরীক্ষায় ৮৩ হাজার ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩.২৩ শনাক্ত। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট ২৩ লাখ ৮০ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। ইসরায়েলে করোনায় মারা গেছেন ৮ হাজার ৪৫৮ জন এবং গত সপ্তাহে মারা গেছেন ১১০ জন। বর্তমানে ১ লাখ ৯১ হাজার ৮৬১ জন আইসোলেশনে আছেন। তাদের মধ্যে ৮ হাজার ৩৪০ জন স্বাস্থ্য বিভাগের আওতায়। করোনার সংক্রমণ বাড়ায় বাস ও ট্রেন পরিষেবা শ্রমিকদের অভাবে বিলম্বিত হচ্ছে এবং সময়সূচীতে পরিবর্তন অব্যাহত আছে।

গত কয়েক সপ্তাহে অন্যান্য রাজনীতিবিদদের মতো পর্যটন মন্ত্রী ইয়োয়েল রাজভোজভ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপমন্ত্রী আবির কারা করোনায় আক্রান্ত হয়েছেন। তবে, দুজনেই জানিয়েছেন- তারা ভালো আছেন। ইসরায়েলের সংবিধান, আইন ও বিচার কমিটি রবিবার একটি বিধিনিষেধে অনুমোদন করেছে। নতুন বিধিনিষেধ অনুযায়ী সব ধরনের সমাবেশ ও অফিসিয়াল কাজ ৫০ জনে সীমাবদ্ধ রাখতে হবে।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর