শিরোনাম
প্রকাশ : ১৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:০৯

আন্তর্জাতিক টাইগার চ্যালেঞ্জ বিজয়ীদের নাম ঘোষণা

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক টাইগার চ্যালেঞ্জ বিজয়ীদের নাম ঘোষণা

উদ্ভাবকের খোঁজে চলতি বছরে আন্তর্জাতিক টাইগার চ্যালেঞ্জে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত পর্বে ওঠা অসাধারণ ১৪ দলের মধ্যে বিজয়ী হিসেবে তিন দলের নাম ঘোষণা করা হয়েছে। 

বিজয়ী দলগুলো হচ্ছে– বাংলাদেশে টেক্সাইলকর্মীদের জন্য ডক্টহারস: স্মার্ট হেলথকেয়ার, ড্রিংকওয়েল ও সোনাভি ল্যাবসের ফিলিক্স। বুধবার বড়পরিসরের অনুষ্ঠানের মাধ্যমে চূড়ান্ত ১৩টি দল ভেঞ্চার ক্যাপিটালিস্ট, শিল্পপ্রধানসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞদের মতো দর্শকদের সামনে সরাসরি নিজেদের সমাধান তুলে ধরেন। এ ছাড়া একটি দল অনুষ্ঠানের বাইরে থেকে অংশ নিয়েছে। এরপর তাদের দক্ষতার বিবেচনায় নিয়ে তিনটি দলকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করা হয়। তৈরি পোশাক খাতের কর্মীদের মানসম্মত স্বাস্থ্যসেবা দিতে ডক্টহারস: স্মার্ট হেলথকেয়ারকে জয়ী ঘোষণা করা হয়। এ ছাড়া দূষিত পানি শোধনে ড্রিংকওয়েল ও চিকিৎসা এবং বিশ্ব স্বাস্থ্যকর্মীদের সহায়তায় যুক্তরাষ্ট্রভিত্তিক সোনাভি ল্যাবসের ফিলিক্সকেও বিজয়ী করা হয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীদের ট্রফি ছাড়াও দুই মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ তহবিলে প্রবেশের সুযোগ পাবেন। তাদের কৌশলগত ও পরিচালনাগত সহায়তাও দেয়া হবে। এ আয়োজনে বিচারক প্যানেলে ছিলেন পার্লামেন্ট সদস্য ও কীর্তিমান ব্যক্তি সেলিম আহমাদ, প্যাট্রিক জে. ম্যাকগভার্ন ফাউন্ডেশনের ট্রাস্টি বিলাশ ধর, কানাডীয় ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস চ্যান্সেলর ডা. মোহাম্মদ মাহফুজুল ইসলাম, চিরাতাই ভেঞ্চারসের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপক টিসিএম সুন্দরম, বাংলাদেশে অ্যানজেলসের নির্ঝর রহমান ও ওপেন ভ্যালু ফাউন্ডেশনের মারিয়া-ক্রুজ কন্ডি। 

এ আয়োজনে প্যানেল ডিসকাশনে ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রোফেসর রোকন ইউ জামান, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান, ব্রিটিশ বহুজাতিক কোম্পানি মার্কস অ্যান্ড স্পোন্সারের বাংলাদেশ ও মিয়ানমারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক, পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম ইলিয়াস। পুরো অনুষ্ঠানটি মডারেট করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য