৮ আগস্ট, ২০২০ ১৪:০২

দেশের বাজারে 'টু সিরিজ গ্র্যান কুপ' নিয়ে এলো বিএমডাব্লিউ

প্রেস বিজ্ঞপ্তি

দেশের বাজারে 'টু সিরিজ গ্র্যান কুপ' নিয়ে এলো বিএমডাব্লিউ

বাংলাদেশের বাজারে প্রথমবারের মত ‘টু সিরিজ গ্র্যান কুপ’ নিয়ে এলো জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ। বাংলাদেশে বিএমডাব্লিউ'র স্বীকৃত পরিবেশক এক্সিকিউটিভ মোটরস শুক্রবার (৭ আগস্ট) এক ভার্চুলাল আয়োজনের মধ্যদিয়ে  কুপ টু সিরিজ মডেলের গাড়িটির মোড়ক উন্মোচন করেন।

ডিজিটাল প্লাটফর্মে পন্য পরিচয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন বিএমডাব্লিউ গ্রুপের এশিয়া অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টোফার ওয়েনার। অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন এক্সিকিউটিভ মোটরস এর পরিচালন বিভাগের পরিচালক এম শামসুল আরেফিন। 

স্পোর্টই লুক এর সাথে বিএমডাব্লিউ টু সিরিজ গ্রান কুপ গাড়িটি এর শ্রেণীতে নতুন বৈচিত্র সৃষ্টি করেছে। যা আধুনিক বিএমডাব্লিউ ফ্রন্ট -হুইল-ড্রাইভ স্থাপত্যকে গর্বিত করে। কাটিং-এজ প্রযুক্তি দ্বারা সজ্জিত এবং ইনোভেশন সিস্টেম,বিশেষ করে এর কন্ট্রোল প্রযুক্তি, ফ্রেমলেস জানালাসহ চারটি দরজা  ব্যবহারকারীদের ড্রাইভিংএ নতুন অভিজ্ঞতা দিবে। 

বিএমডাব্লিউ টু সিরিজ গ্রান কুপের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি এটির আধুনিক প্রসারিত ডিজাইন এবং ফ্রেমলেস উইন্ডো সহ চারটি দরজা ক্লাসিকাল অভ্যুত্থানের ব্লুপ্রিন্ট থেকে তুলে নেওয়া হয়েছে। নতুন গ্রান কুপ টু সিরিজের মডেলের গাড়িটির সামনের বাতিতে হালকা বাঁকানো নকশার পাশাপাশি সম্পুর্ন এলইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

পাশাপাশি বিএমডাব্লিউর ‘ফোর আইড’ ফেইস এবং কিডনী গ্রিলের নতুনত্ব সবার নজর কারবে। বিএমডাব্লিউ টু সিরিজ গ্র্যান্ড কুপ গাড়ীটি দৈর্ঘ্যে ৪৫২৬ মিলিমিটার এবং প্রস্থ্যে ১৮০০ মিলিমিটার তবে এটি কেবল ১৪২০ মিলিমিটার লম্বা। যাত্রীর আরামদায়ক স্থান-ভিত্তির সুবিধার জন্য আছে এর ২৬৭০ মিলিমিটার হুইলবেইস।
বিএমডাব্লিউ টু সিরিজ গ্রান কুপে রয়েছে রান-ফ্লাট টায়ার ঘিরে ডাবল স্পোক স্টাইলের ১৭ইঞ্চি লাইট অ্যালো হুইলস। 

সর্বাধিক ড্রাইভিং আনন্দ নিশ্চিত করার জন্য স্পোর্ট ফ্রন্ট সিটের সাথে রয়েছে অভ্যন্তরীণ ট্রিম স্ট্রিপগুলি "ইলুমিনেটেড বার্লিন" ডিজাইন এবং একটি স্পোর্ট স্টিয়ারিং হুইল যা নতুন অন্তর্ভুক্ত মডেলের ফাংশনগুলি নিয়ন্ত্রন করবে আরাম এবং স্থায়িত্ব নিশ্চিত করে। ০.৭ বর্গমিটারের কাচের ক্ষেত্রসহ একটি বিরাট প্যানোরামিক ছাদও এতে যুক্ত করা হয়েছে।

শীতাতপ নিয়ন্ত্রণ এবং আলো নিয়ন্ত্রণগুলি প্রথমবারের বিএমডাব্লিউ টু সিরিজ গ্রান কুপ এ একত্রিভুত করা হয়েছে। বিএমডাব্লু আইড্রাইভ ইন্টারফেসের মাধ্যমে ইনফোটেইনমেন্ট সিস্টেমটিতে একটি টাচস্ক্রিন ৮.৮-ইঞ্চি সেন্ট্রাল ইনফর্মেশন ডিসপ্লের মাধ্যমে পরিচালনা করা যাবে যা কিনা সিমলেস লাইভ ককপিটের একটি নতুন অংশ।
 
গাড়িটির সেন্ট্রাল ইনফর্মেশন ডিসপ্লে বিএমডাব্লিউ'র ইনোভেটিভ পার্কিং অ্যাসিসটেসন্স  ব্যবহার করার সময় দিকনির্দেশও সরবরাহ করে। পার্ক ডিসটেন্স কন্ট্রোল যথাযথ সংযুক্ত আছে যা সামনে এবং পিছনের পার্কিং সেন্সর সরবরাহ করে একটি রিয়ার-ভিউ ক্যামেরার সাথে যুক্ত হয়ে।বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ পিছনের যাত্রীদের জন্য উল্লেখযোগ্যভাবে সহজ প্রবেশ এবং ৩৩ মিলিমিটার অতিরিক্ত নী-স্পেইস প্রদান করবে এর আগের বিএমডাব্লিউ 2 সিরিজ কুপের তুলনায়। গাড়ির ভিতরে বসার অবস্থানটি ১২ মিলিমিটার।  

এই গাড়িটির বুট ক্যাপাসিটি 4430  লিটার এবং এটি পুরোপুরি পিছন আসনগুলি ভাঁজ করে আরও প্রসারিত করা যেতে পারে। বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ এর একটি ১.৫-লিটার বিএমডাব্লিউ টুইনপাওয়ার টার্বো ৩-সিলিন্ডার গ্যাসোলিন ইঞ্জিনের সাথে ৭-স্পীড ডুয়াল-ক্লাচ স্টিপট্রোনিক অটোমেটিক ট্রান্সমিশন সংযুক্ত যা কিনা ১৪০ এইচপি এবং 220 এনএম টর্ক সরবরাহ করে।

বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ ২টু সিরিজ মডেলের দাম ৬৮ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে যার সাথে গ্রাহক পাঁচ বছরে অথবা ৬০ হাজার কিলোমিটার ব্যবহার পর্যন্ত স্পেয়ার পার্স এবং বিনামূল্যে সেবা পাবেন।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর