১২ আগস্ট, ২০২০ ১৯:২৬

জন্মদিনে সৈয়দ আপন আহসান-এর একটি বৃক্ষবান্ধব অনন্য উদ্যোগ

অনলাইন ডেস্ক

জন্মদিনে সৈয়দ আপন আহসান-এর একটি বৃক্ষবান্ধব অনন্য উদ্যোগ

তিনি বছর কয়েক আগে ঢাকার বিমানবন্দর সড়কের দু’পাশ জুড়ে এবং হাতিরঝিলের চারিদিকে দৃষ্টিনন্দন কৃষ্ণচূড়া গাছ রোপণের ইচ্ছে ব্যক্ত করেছিলেন। তার ভাবনা তিনি বৃক্ষরোপণ ও বিতরণ বিষয়ক কেন্দ্র ‘সোনারং তরুছায়া’ সংশ্লিষ্টদের মাঝেও সঞ্চারিত করেছেন। 

আপন আহসান অনুরোধ করেছেন যদি ঢাকার আশে পাশে তেমন কোনো রাস্তা কিংবা গ্রাম পাওয়া যায় তবে যেন ‘সোনারং তরুছায়া’র সাথে যোগাযোগ করা হয়। সেই নৈসর্গিক স্বপ্ন দেখানো মানুষটি আবৃত্তি ও অভিনয়শিল্পী সৈয়দ আপন আহসান। যিনি এক্সপ্রেশানস লিমিটেড নামে একটি বিজ্ঞাপনী সংস্থার পরিচালকও। গত কয়েক বছর ধরে তাঁর জন্মদিনে মুন্সীগঞ্জের ‘সোনারং তরুছায়া’র মাধ্যমে তিনি স্থানীয় বৃক্ষপ্রেমী শিক্ষার্থীদের বিভিন্ন গাছের চারা উপহার দিয়ে আসছেন। 

আজ ১২ আগস্ট সংস্কৃতিজন সৈয়দ আপন আহসান-এর জন্মদিন। জন্মদিনে তিনি মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে ১০০ গাছের চারা শিক্ষার্থীদের উপহার দেবার উদ্যোগ গ্রহণ করেছেন। একই সাথে আগস্ট মাস শোকের মাস, বঙ্গবন্ধুর প্রয়াণ দিবস স্মরণে আরো ২৫টি গাছ শিক্ষার্থীদের উপহার দেবেন। এছাড়াও তিনি শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনে এবং তাঁর পরিচিতজন যাঁরা আগস্ট মাসে জন্মগ্রহণ করেছেন, যাঁরা এ বছর আমাদের ছেড়ে চলে গেছেন- এমন শত ব্যক্তিত ও বন্ধুজন কে উৎসর্গ করে সেদিন বৃক্ষপ্রেমী শিক্ষার্থীদের আরও ১২৫টি গাছের চারা উপহার দেবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন/ শ্রাবণ 
  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর