শিরোনাম
৮ আগস্ট, ২০২১ ১৫:০০

অলরাউন্ডার ফিচারে স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি

প্রেস বিজ্ঞপ্তি

অলরাউন্ডার ফিচারে স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি

সুপারকারকে আরও ফিচার সমৃদ্ধ, হাই-পারফর্মিং করার মধ্য দিয়ে বিকাশ ঘটেছে হাইপারকারের। ঠিক তেমনি স্যামসাং ও নিজদের উৎকর্ষের ধারাবিকতায় নিয়ে এসেছে দুর্দান্ত পারফরমেন্সের স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি। ফ্ল্যাগশিপ স্মার্টফোনের দুনিয়া এক অনন্য সংযোজন স্যামসাং -এর এ ফ্ল্যাগশিপ ফোনটি। এর নিরবচ্ছিন্ন পারফরমেন্স, স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা ও অত্যাধুনিক সব ফিচার এ স্মার্টফোনটিকে করে তুলেছে অসাধারণ।

স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজিতে রয়েছে ৬.৮ ইঞ্চির ডায়াগোনাল ডিসপ্লে। কার্যকারিতার দিক থেকে এ স্মার্টফোনটি যেমন শক্তিশালী একটি ডিভাইস, ডিজাইনের দিক থেকেও তেমনি দৃষ্টিনন্দন। স্মার্টফোনটি হালকা সরু এবং এর প্রান্তগুলো বাঁকানো হওয়ায় বাজারের অধিকাংশ স্মার্টফোনের চেয়ে এ স্মার্টফোনটি ধরতেও অনেক আরামদায়ক। এর ৩২০০×১২০০ পিক্সেল রেজ্যুলেশন ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সমর্থন করে। স্মার্ট এই ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ রেট ডায়াল করে ১০ হার্টজ পর্যন্ত কমাতে পারে, যা ফোনের পাওয়ার সেভ করতে সাহায্য করে।  

এ ডিভাইসে আছে ডব্লিউকিউএইচডি+ডায়নামিক অ্যামোলেড ২ এক্স ডিসপ্লে। উচ্চ রেজ্যুলেশন ও রিফ্রেশ রেট সমৃদ্ধ এই স্মার্টফোনের স্ক্রিন বাজারের অন্যান্য ডিভাইসের তুলনায় অন্যতম সেরা স্ক্রিন। এর স্ক্রিনে প্রদর্শিত কালার খুবই প্রাণবন্ত এবং অ্যাঙ্গেল ভিউ প্রশস্ত ও অসাধারণ। তাই, নেটফ্লিক্সে বসে পছন্দের সিনেমা বা টিভি সিরিজ দেখার জন্য এই মোবাইল আদর্শ।

গ্যালাক্সি এস২১ আল্ট্রা’র ডিসপ্লের উজ্জ্বলতা (ব্রাইটনেস) ১৫০০ নিটস পর্যন্ত। ফলে দিনের আলোয় বাইরে গেলেও এর স্ক্রিন যেকোনো কিছু দেখা যাবে স্পষ্টভাবে। পরীক্ষা-নিরীক্ষা চলাকালীন এর উজ্জ্বলতা গড়ে ছিল ৮২১ নিট পর্যন্ত, যা বাজারের অনেক ফ্ল্যাগশিপ পর্যায়ের মোবাইলকেও টেক্কা দেয়। রিড্যাবিলিটি, কালার ও ভিডিও’তে মনোমুগ্ধকর পারফরমেন্সের এ স্মার্ট ডিভাইসটি ডিএক্সওমার্ক থেকে ৯১ রেটিং পেয়েছে; ডিসপ্লেমেট থেকে স্মার্টফোনটি পেয়েছে এ প্লাস রেটিং।  

ডিসপ্লের ভিজ্যুয়াল ছাড়াও স্মার্টফোনটির ডিসপ্লে’তে আপগ্রেডেড আল্ট্রাসোনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা বাজারের অনেক সেন্সরের চেয়ে বহুগুণে সেরা। ফলে, সেন্সরে স্পর্শ করার সাথে সাথে তাৎক্ষনিকভাবে ডিভাইসটি সে অনুযায়ী কাজ করতে পারে। এ স্মার্টফোনে আরও অসাধারণ সব ফিচার রয়েছে। এর দুর্দান্ত অডিও ফিচার সাজানো হয়েছে একেজে’র স্টেরিও স্পিকার এবং ডলবি ডিজিটাল ও ডলবি ডিজিটাল প্লাসের ডলবি অ্যাটমোস সারাউন্ড সাউন্ড প্রযুক্তিতে। এই স্মার্টফোনে উচ্চমানের অডিও প্লেব্যাকের পাশাপাশি প্লেব্যাক ফরম্যাটের সব ধরণের সুবিধা পাওয়া যাবে।

ডিভাইসটিতে রেকর্ডিংয়ের জন্য একটি জুম-ইন মাইক রয়েছে, যা তিনটি বিল্ট-ইন মাইক্রোফোনের সংমিশ্রণ ব্যবহার করে নির্দিষ্ট শব্দের দিকে ফোকাস করে রেকর্ড করতে পারে। প্রো-ভিডিও মোডে রেকর্ড করার সময় স্পষ্ট শব্দের জন্য ব্যবহারকারীরা ব্লুটুথ মাইক রেকর্ডিং এবং ব্লুটুথ মিক্স রেকর্ডিং ব্যবহার করতে পারবেন। এছাড়াও, দুর থেকে রেকর্ডের জন্য ব্যবহার করতে পারেন রিমোট মাইক (ব্লুটুথ)। প্রো-ভিডিও মোডের মাধ্যমে ব্যবহারকারী ম্যানুয়ালি মাইক ডিভাইস ও ভলিউম সেট করে নিতে পারবে। 

চমৎকার সুবিধার বিভিন্ন ফিচার সমৃদ্ধ ডিভাইসের ব্যাকআপের জন্য প্রয়োজন শক্তিশালী  ব্যাটারি। তবে, ব্যাটারি কতোক্ষণ পর্যন্ত স্থায়ী থাকবে তা শুধু সক্ষমতার উপর নির্ভর করে না, ডিভাইসের হার্ডওয়্যার ও সফটওয়্যারের ধরণের ওপরেও নির্ভর করে। গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে এক্সিনোজ ২১০০ চিপসেট, যা বাজারে বিদ্যমান সবচেয়ে দ্রুতগতির চিপসেটের মধ্যে অন্যতম একটি। এ চিপসেট ডিভাইসের পারফরমেন্সকে যেমন গতিশীল করবে, তেমনি ব্যাটারির স্থায়ীত্বও বাড়াবে। 

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা উচ্চ রিফ্রেশ রেট, অনবদ্য ভিউইং অভিজ্ঞতা এবং অন্যান্য শক্তিশালী ফিচারগুলোকে যথাযথভাবে চালনা করতে যথেষ্ট। একসাথে অনেক অ্যাপ ব্যবহার করলেও এই ডিভাইসটি বহু সময় পর্যন্ত চলতে পারে। স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি স্মার্টফোনে রয়েছে অলরাউন্ডার ফিচার সুবিধা।

ডিসপ্লে থেকে শুরু করে পারফরমেন্স, ব্যাটারি থেকে শুরু করে ক্যামেরা সব ক্ষেত্রেই আধুনিক ফিচার রয়েছে। ডিভাইসটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন - samsung.com/bd/smartphones/galaxy-s21-ultra-5g/। আপনি যদি অসাধারণ ফিচার সমৃদ্ধ মানসম্মত শক্তিশালী স্মার্টফোন খুঁজে থাকেন, তবে স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি হতে পারে আপনার জন্য উপযুক্ত ডিভাইস।

আগস্ট মাসে ক্রেতাদের জন্য চমকপ্রদ অফার হিসেবে থাকছে গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি ( নিয়মিত মূল্য ১,৩৯,৯৯৯ টাকা ) কিনলে বাডস প্রো, এস২১ প্লাস অথবা তাৎক্ষণিক ২৫ হাজার টাকার ক্যাশব্যাক।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর