বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

নবজাতক হত্যার অভিযোগে মা-বাবা ও দাদী গ্রেফতার

নবজাতক হত্যার অভিযোগে মা-বাবা ও দাদী গ্রেফতার

অভাবের সংসারে আরও এক সন্তানের জন্মের পর ভরণপোষণ নিয়ে হতাশায় এক নবজাতককে গলা টিপে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের হঠাৎপাড়া-বিলটোলা গ্রামে। এ ঘটনায় নবজাতকের বাবা-মা ও দাদীকে গতকাল বুধবার সন্ধ্যায় গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছে, নবজাতকের বাবা ইসমাইল হোসেন বাবু (৩৩), মা রিমা বেগম (২৪) ও দাদী আশিয়া বেগম (৫২)।

সদর মডেল থানার ওসি মোঃ জসীম উদ্দিন জানান, পেশায় রাজমিস্ত্রী ইসমাইল ও রিমা দম্পতির ১০ বছরের একটি ছেলে ও ৩ বছরের একটি কন্যা সন্তান ছিল। গত ২১ জুলাই তাদের ঘরে তৃতীয় আরও একটি পুত্র সন্তান জন্ম গ্রহন করে। এতে তার ভরনপোষণ নিয়ে ক্ষুব্ধ ও হতাশ হয়ে বাবা, মা ও দাদী তিনজনে পরামর্শ করে ২৩ জুলাই বুধবার ভোর রাতে নবজাতকটিকে হত্যা করে বাড়ির পাশে পুকুরে ফেলে দেয়। সকালে প্রতিবেশীরা নবজাতকের লাশ পুকুরে ভেসে উঠতে দেখে থানায় খবর দিলে পুলিশ দুপুরে লাশ উদ্ধার করে এবং সন্ধ্যায় ইসমাইল হোসেন বাবু, রিমা বেগম ও তার নানী সেমালী বেগমকে গ্রেফতার করে। এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে ওই রাতেই একটি মামলা দায়ের করে।

পরবর্তীতে তারা আদালত থেকে জামিন নিয়ে বের হন। এদিকে শিশুটিকে শ্বাষরোধ করে হত্যা করা হয়েছে মর্মে ময়নাতদন্ত প্রতিবেদন গতকাল বুধবার সদর মডেল থানায় এসে পৌঁছলে সদর থানা পুলিশ তদন্ত শেষে বুধবারই নবজাতকের বাবা ইসমাইল হোসেন বাবু, মা রিমা বেগম ও দাদী আশিয়া বেগমকে আসামী করে হত্যা মামলা দায়ের এবং সন্ধ্যায় তাদের গ্রেফতার করে।

সর্বশেষ খবর