Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:২৯

দুটি কারখানা ৩৭ দোকান পুড়ে ছাই

বিপুল ক্ষতি

প্রতিদিন ডেস্ক

দুটি কারখানা ৩৭ দোকান পুড়ে ছাই

মাদারীপুর, গাজীপুরে দুটি কারখানা এবং কিশোরগঞ্জ ও পটুয়াখালীতে ৩৭টি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পুড়ে গেছে কারখানার যন্ত্রপাতিসহ বিপুল পরিমাণ মাল। কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। প্রতিনিধিদের খবর—

মাদারীপুর : জেলা শহরের টিভি ক্লিনিক এলাকায় হায়দার কাজী জুট মিলে সোমবার সন্ধ্যার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে আগুন ধরে যায়। মুহূর্তে তা চারদিকে ছড়িয়ে পড়ে। মাদারীপুর ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। রাতে আরো ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। গতকাল সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পৌর মেয়র ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা অপরিকল্পিত গুদামকে তৈরিকে দায়ী করছেন। কয়েক কোটি টাকার পাট, যন্ত্রপাতি পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গাজীপুর : জেলার জিরানী এলাকায় একটি তৈরি পোশাক কারখানায় আগুনে পুড়ে গেছে গুদামে মজুদ রাখা কাপড়। ফায়ার সার্ভিস জানায়, মঙ্গলবার ভোরে গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। কিশোরগঞ্জ : ভৈরবে মাছের আড়তে আগুন লেগে ২৫টিরও বেশি দোকান পুড়ে গেছে। এতে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার ভোর ৫টার দিকে শহরের পলতাকান্দায় মাছের আড়তে আগুন লাগে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। পটুয়াখালী : রাঙ্গাবালী উপজেলার বাহেরচর বাজারে আগুনে পুড়ে গেছে ১৫টি ব্যবসাপ্রতিষ্ঠান। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এতে আনুমানিক তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে পুলিশ জানায়। জানা যায়, রাত দেড়টার দিকে বাজারে সবুজের মুদিমনোহরী দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর