শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ এপ্রিল, ২০১৯ ২৩:৫৪

এক পলক

এক পলক

গোমতী নদীতে স্কুল ছাত্র নিখোঁজ

মুন্সীগঞ্জের গজারিয়ায় গোমতী নদীতে গোসল করতে গিয়ে রবিন (৭) নামের প্রথম শ্রেণীর এক স্কুলছাত্র নিখোঁজ হয়েছে। রবিবার সন্ধ্যায় গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নে চরবাউশিয়া বড়কান্দি গ্রাম সংলগ্ন গোমতী নদীতে এ ঘটনা ঘটে। সে বডকান্দি  গ্রামের দক্ষিণপাড়া রুহুল আমিনের ছেলে। -মুন্সীগঞ্জ প্রতিনিধি

ফার্মেসি সিলগালা

মেয়াদোত্তীর্ণ ওষুধ সরবরাহের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় দুই ফার্মেসী সিলগালা, জরিমানা এবং তিনজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শহরের ব্রাহ্মণবাড়িয়া মার্কেটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সুমাইয়া আক্তার এই অভিযান পরিচালনা করেন। আটকরা হলেন- হোসাইনীয়া মেডিকেলের সাইফুল ইসলাম এবং আল্লাহ ভরসা ফার্মেসির কিবরিয়া ও মহিউদ্দিন রনি।

জানা যায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের দায়ে হোসাইনীয়া মেডিকেল হলকে ৫০ হাজার টাকা ও আল্লাহ ভরসা ফার্মেসীকে ৩০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। আটকদের মধ্যে সাইফুলকে ৮ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া, জরিমানার টাকা না দিলে বাকিদের ১ মাস করে কারাদ  দেওয়া হয়।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিরলে শ্মশান ও কবরস্থান দখলমুক্ত করার দাবি

বিরলে শ্মশান ও কবরস্থান অবৈধ দখলমুক্ত করতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের উত্তর মাধবপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে  কয়েক হাজার এলাকাবাসী অংশ নেন।

আন্দোলনকারীরা জানান, প্রভাবশালী একটি চক্র দীর্ঘদিন থেকে দইদিঘী ও সইদিঘীর শ্মশান এবং সমাধিস্থানসহ প্রায় ১৪ একর ৯৬ শতক সম্পত্তি অবৈধ দখলে রেখেছে। -দিনাজপুর প্রতিনিধি

মানববন্ধন

ঝিনাইদহে বাবা-ছেলের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ এনে রবিবার শহরের কলাবাগান ও কাঞ্চননগরবাসি প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে। এর আগে তারা শহরে বিক্ষোভ করে। শহরের পোস্ট অফিস মোড়ে প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন ইসরাইল হোসেন শান্তি জোয়ারদার, সাবেক ছাত্র নেতা রহুল কুদ্দুস দুদু, শাহিনুর রহমান লাভলু, লিয়াকত হোসেন, আব্দুল মজিদ ও মডার্নপাড়ার মনি। বক্তারা অভিযোগ করে বলেন, কাজী এনামুল হক মিলন ও তার ছেলে কাজী চন্দন আওয়ামী লীগের নাম ভাঙিয়ে শহরব্যাপী সন্ত্রাসের নেটওয়ার্ক গড়ে তুলেছে। এতে সাধারণ মানুষ নিরুপায় হয়ে রাজপথে নামতে বাধ্য হয়।

-ঝিনাইদহ প্রতিনিধি

রাবিতে ফেনসিডিলসহ আটক দুই

চার বোতল ফেনসিডিলসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চতুর্থ শ্রেণির দুই কর্মচারীকে আটক করা হয়েছে। সোমবার বিকালে শহীদ শামসুজ্জোহা হলের দক্ষিণ-পূর্ব কোণে বধ্যভূমি যাওয়ার রাস্তার পাশ থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন শিক্ষার্থীরা। আটকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের প্রহরী শফিকুল ইসলাম ও স্টুয়ার্ড শাখার সাবেক কর্মচারী বাদল।

-রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর