শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

খোলা আকাশের নিচে মেয়রের দায়িত্ব গ্রহণ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত কর্মীদের তান্ডব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়রের দায়িত্বভার গ্রহণ ও পৌর পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে খোলা আকাশের নিচে। গতকাল সকালে দেড়শ বছরের ইতিহাসে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত নারী মেয়র দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়ে নতুন মেয়াদের দায়িত্বভার গ্রহণ করেন। এ সময় পৌর পরিষদ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মেয়র নায়ার কবির বলেন, দ্বিতীয়বারের মতো এই দায়িত্বভার গ্রহণের অনুষ্ঠান আনন্দের হলেও এটি নস্যাৎ করে দিয়েছে গত ২৮ মার্চের হেফাজতের হরতাল চলাকালে ভাঙচুর ও অগ্নিসংযোগ। ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাটি আজ প্রাণহীন। পুড়িয়ে দেওয়া হয়েছে সব নথিপত্র, রেকর্ডপত্র ও দেড়শ বছরের ঐতিহ্যকে। তাই বাধ্য হয়েই খোলা আকাশের নিচে রাস্তায় বসে তিনি মেয়রের দায়িত্বভার গ্রহণ করছেন।

পৌর ভবনের সামনে এখনো ধ্বংসস্তূপ। কার্যালয়ের সামনেই তাঁবু টানিয়ে রাখা হয়েছে। এটিতেই অস্থায়ী অফিস ও তথ্য সেবা কেন্দ্র চালু করার কথা জানানো হয়েছে। অনুষ্ঠানে পৌরসভার সচিব শামছুদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা কাউসার প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তান্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, পৌরসভা কার্যালয়সহ বিভিন্ন ভবন ও সরকারি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

সর্বশেষ খবর