Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০১৯ ১০:২৯
আপডেট : ২১ জানুয়ারি, ২০১৯ ১৪:৪৭

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফে বন্দুকযুদ্ধে শীর্ষ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

সোমবার ভোরে টেকনাফ হ্নীলা ইউয়নের দমদমিয়া এলাকায় তাকে নিয়ে ইয়াবা উদ্ধারের জন্য গেলে এ ঘটনা ঘটে। 

নিহতের নাম শামসুল প্রকাশ বার্মায়া শামসু। তিনি হ্নীলা পশ্চিম সিকদা পাড়া এলাকার হোসেনের ছেলে।
সকালে এসএমএস পাঠিয়ে এ তথ্য জানিয়েছেন টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস।

পুলিশ জানায়, শামসু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ ১০টি মামলা রয়েছে।

পুলিশ ভাষ্যমতে, রবিবার শামসুকে গ্রেফতার করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় তার কাছে ইয়াবা মজুদ আছে। পরে রাতে তাকে নিয়ে পুলিশের একটি টিম টেকনাফের দমদমিয়া চেকপোস্ট সংলগ্ন কাছাকাছি এলাকায় ইয়াবা উদ্ধারে গেলে শামসুর দলের লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় আত্মরক্ষার্থে পুলিশ ৪০ রাউন্ড গুলি চালায়। পরে তারা পালিয়ে যান। এ সময় গুলিবিদ্ধ হন শামসু। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ শামসুকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় তিন পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।  তারা হলেন, এসআই রাসেল, এএসআই ফয়েজ ও আমির। তাদেরকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি জানান, ইয়াবা অভিযানে গোলাগুলিতে এক শীর্ষ ইয়াবা ব্যবাসয়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, ২২টি দেশীয় বন্দুক ও ১২ রাউন্ড গুলি এবং ৪০ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়েছে। লাশ কক্সবাজার মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য